বদলগাছীতে ভুয়া নিয়োগপত্রে ১৩ লাখ টাকা আত্মসাৎ

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৪:১৬ পিএম

নওগাঁর বদলগাছী থেকে সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে ১৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে হারুনুর রশিদ (৪০) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন-র‌্যাব।  শনিবার (১৮ মার্চ) পূর্বরাত সাড়ে ১২ টার দিকে তাকে আটক করা হয়। সে উপজেলার জিধিরপুর গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে।

আজ দুপুরে র‌্যাবের এক প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, প্রতারক হারুনুর রশিদ ৩ থেকে ৪ জনের সিন্ডিকেটের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সঙ্গে জড়িত ছিল। উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তঁদের দৃঢ় সম্পর্ক রয়েছে বলে প্রার্থীদেরকে আশ্বস্ত করে। এই সিন্ডিকেট কখনো কখনো অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে এবং ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত।

২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে সে এক প্রার্থীর সঙ্গে যোগাযোগ করে চাকরি দেয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নিয়ে একটি নিয়োগপত্র দেয়। ওই পদে যোগদান করতে গেলে তার নিয়োগপত্রটি ভুয়া বলে কথা জানতে পারে।

ভুক্তভোগী এব্যাপারে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‌্যাবের অভিযানিক দল কয়েকটি ভুয়া নিয়োগপত্রসহ হারুনুর রশিদকে আটক করে।

এ ব্যাপারে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বদলগাছী থানার ইন্সপেক্টর (তদন্ত) রায়হান হোসেন জানান, আটক হারুনুর রশিদকে বিকেলে নওগাঁ কোর্টে পাঠানো হয়েছে।

এআরএস