কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালি স্বাস্থ্য সেবা শুরু

কেরানীগঞ্জ প্রতিনিধি: প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৮:০৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চালু হলো বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রম। বৃহস্পতিবার (৩০ মার্চ) সেবা কার্যক্রমের উদ্বোধন করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম।  জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি হাসপাতালে স্বল্প ব্যয়ে বৈকালিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে ঢাকার দু‍‍`টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়ে এ কার্যক্রম, যার একটি কেরানীগঞ্জ অপরটি সাভার উপজেলা কমপ্লেক্স।

এখন থেকে রুগীরা স্বল্প ব্যায়ে বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত বিশেষজ্ঞ ডাক্তারদের সেবা নিতে পারবে। এ উপলক্ষে দুপুরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আরাফাতুল ইসলাম।

এসময় তিনি বলেন, সমাজের বিত্তবানরা প্রচুর অর্থ ব্যয় করে দেশের দামি-দামী হাসপাতালে চিকিৎসা নিতে পারেন। গরীব অসহায় মানুষগুলোও যাতে ঘরের কাছে উন্নতমানের সেবা পায় এটা নিশ্চিত করতেই হাতে নেওয়া হয়েছে এ কার্যক্রম। এখন হাতের কাছেই নাম মাত্র মূল্যে (৪০০ থেকে ২০০ টাকায়) এমবিবিএস বা বিশেষজ্ঞ ডাক্তারের সেবা পাবে সাধারণ মানুষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম জানান, বৈকালিক এ সেবায় সবচে বেশি উপকার পাবে গ্রামের খেটে খাওয়া মানুষ। খুব সহজে তারা উন্নতমানের সেবা পাবে হাতের নাগালে। দেশ এগিয়ে যাচ্ছে এটাও তার একটি প্রমাণ।

আরএস