ঝিনাইগাতীতে অবৈধ বালু উত্তোলন, ৫০হাজার টাকা অর্থদন্ড

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৮:৪২ পিএম

শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. রফিক (৪৫) নামে এক ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫০হাজার টাকা অর্থদণ্ড সহ বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করা হয়। গতকাল এ অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর। দন্ডিত ব্যক্তি শেরপুরের নামাসিড়ি এলাকার সুরুজ আলীর ছেলে।

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, উপজেলার কাংশা ইউনিয়নের বালিজুড়ি ব্রিজ থেকে ৩০০ মিটার দূরে রফিক নামে ওই ব্যক্তি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে ভালো উত্তোলন করে আসছে । অবৈধভাবে ভাবে উত্তোলনের ফলে উক্ত ব্রিজের অপূরণীয় ক্ষতির সমূহ সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর তাওয়াকুচা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারা অনুযায়ী ড্রেজার মালিক রফিককে ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা সহ বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করা হয় । এসময় ঝিনাইগাতী থানা পুলিশ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করে জানান, জনস্বার্থে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

আরএস