মঠবাড়িয়ায় ৫৩৮টি পরিবারের মধ্যে ভিজিডি চাল বিতরণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৩:৪৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উপহার হিসেবে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া সদর ইউনিয়নে শনিবার (১৭ জুন) সকালে ২০৮জন সুবিধাভোগী পরিবারের মাঝে ২মাসের (মে ও জুন) ভিজিডি‘র (ভি.ডাবিউ.বি) ৬০কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

এর আগে শুক্রবার উপজেলার দাউদখালী ইউনিয়নে ২০৯ এবং বৃহস্পতিবার উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের ১২১ টি পরিবারের মধ্যে ২ মাসের ভিজিডি‘র ৬০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও উপজেলা প্রশাসন কর্তৃক নিয়োগকৃত তদারকি কর্মকর্তাদের উপস্থিতিতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চত্তরে এ চাল বিতরণের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ মানবিক উপহার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ূম। এ সময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশণার (ভূমি) সৈকত রায়হান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলমগীর হোসেন আকন, সরকারি বিভিন্ন দপ্তরের সহকারি কর্মকর্তা ও বিভিন্ন গণ মাধ্যম কর্মিবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ূম বলেন, গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে মহিলা অধিদপ্তরের বাস্তবায়নে ভি.ডাবিউ.বি এর আওতায় মঠবাড়িয়া উপজেলার ২হাজার ৩‘শ ২টি পরিবারকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল দেয়া হয়।

দু‘বছরের জন্য প্রতিটি পরিবার এ সুবিধা পাবেন। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীর এ মনবিক সহায়তা দীর্ঘ দিন ধরে চলমাল আছে এবং অব্যহত থাকবে।

এইচআর