মিথ্যা মামলায় অব্যাহতি পেলেন ইকোপার্ক রক্ষা আন্দোলনের ৮ নেতা

ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৩:৪২ পিএম

ঝালকাঠি ইকোপার্ক রক্ষা আন্দোলনের ৮ নেতার বিরুদ্ধে করা একটি ছিনতাই ও চুরির মিথ্যা মামলা প্রমানিত না হওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান তাদের অব্যাহতির আদেশ দেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বনি আমিন বাকলাই বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা থেকে অব্যাহতি পাওয়া নেতারা হলেন, ঝালকাঠি ইকোপার্ক রক্ষা ও নদী খাল বাচাঁও আন্দোলনের সদস্য সচিব ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক খসরু নোমান, শহর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মেজবাহ উদ্দিন শাহীন, সোয়েবুর মোর্শেদ সোহেল, ইকোপার্ক আন্দোলনের যুগ্ম আহবায়ক মু. আল-আমিন বাকলাই, সমাজকর্মী আক্তার হোসেন, শহর যুবলীগের যুগ্মআহবায়ক কাজী মারুফ ইরান ও যুবলীগ নেতা বাদল হোসেন।

আদলত সূত্রে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি পৌরসভার মেয়র মো.লিয়াকত আলী তালুকদারের ছেলে শফিকুল ইসলাম টিটু বাদী হয়ে তাদের বিরুদ্ধে ঝালকাঠি সদর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ আদলেত তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে মামলা মিথ্যা প্রমানিত হওয়ায় তাদেরকে অব্যাহতি দেন।

অব্যাহতি পাওয়া ইকোপার্ক রক্ষা আন্দোলনের নেতারা বলেন,আমাদের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা একটা মামলা দায়ের করা হয়েছে। আমাদেরকে হয়রানি করার চেষ্টা করা হয়েছে। আজ তা থেকে আদলত আমাদের অব্যাহতি দিয়েছে। কিন্তু মিথ্যার পরাজয় হবেই। আর সেজন্য আমরা মিথ্যা মামলা থেকে মুক্তি পেয়েছি।

এইচআর