গাংনীতে বিজিবির হাত থেকে হ্যান্ডকাপ নিয়ে পালিয়ে যাওয়া আশিক গ্রেপ্তার

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৭:১৯ পিএম

মেহেরপুরের গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের সহড়াতলা সীমান্ত থেকে হ্যান্ডকাপ নিয়ে বিজিবির কাছ থেকে পালিয়ে যাওয়া আশিক হােসেনকে (২৬) অবশেষে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন।

আশিকের নামে ২০১৬ সালে মাদকের একটি মামলা হয়। পরে সেই থেকে আশিক বেশ কয়েক বছর প্রবাস যাপনের পর দেশে ফিরে আসে।

রবিবার দিবাগত রাতে তেঁতুলবাড়ীয়া গ্রাম থেকে গাংনী থানা পুলিশের একটিদল  তাকে গ্রেফতার করে।

এমময় তার কাছ থেকে বিজিবির হ্যান্ডকাপ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আশিক গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা গ্রামের পশ্চিমপাড়ার সােলাইমান হােসেন ওরফে কটার ছেলে।

জানা গেছে,গত শুক্রবার সন্ধ্যায় সীমান্তবর্তী সহড়াতলা গ্রাম থেকে আশিককে আটক করে সহড়াতলা বিজিবি  ক্যাম্পের সদস্যরা। হ্যান্ডকাপ লাগিয়ে তাকে মারধর করে বিজিবি সদস্যরা। মাদক ব্যবসার সাথে সম্পৃক্ততার সন্দেহে তাকে আটক করা হলেও তার কাছে ছিলােনা কোন মাদক। এ অবস্থায় মারধরের বিষয়ে স্থানীয় লোকজন প্রতিবাদ জানায় বিজিবির প্রতি। এসময় বিজিবি সদস্যদের সাথে স্থানীয়দের ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে হ্যান্ডকাপ নিয়েই পালিয়ে যান আশিক। পরে বিজিবি সহড়াতলা ক্যাম্পের পক্ষ থেকে গাংনী থানায় একটি মামলা করা হয়। সরকারি কাজে বাধাদান ও সরকারি সম্পদ হ্যান্ডকাপ নিয়ে পালিয়ে যাওয়ার অপরাধে আশিকসহ আশেপাশের বেশ কয়েকজনের নামে মামলাটি দায়ের করে বিজিবি সদস্যরা।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ঘটনার পর থেকেই আশিককে গ্রেফতারে জন্য  মাঠে নামে পুলিশ।  দুদিন ধরে পুলিশের একাধিক দল বিভিন্নভাবে তথ্য সংগ্রহ করে আশিকের অবস্থান শনাক্ত করে। শনিবার দিবাগত গভীর রাতে তেঁতুলবাড়ীয়া গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে আশিককে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। তবে মাদক ব্যবসার সাথে তার সম্পৃক্ততা রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। আপাতত বিজিবির দায়ের করা মামলায় তাকে মেহেরপুর আদালতে সোপর্দ করা হচ্ছে।

আরএস