ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে হাটহাজারীতে জশনে জুলুস

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৩:৫৫ পিএম

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপল‌ক্ষে চট্টগ্রামের হাটহাজারীতে জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে ১১টার দিকে আল্লামা গাজী শাহ সৈয়দ মুহাম্মদ আজিজুল হক আল-কাদেরী ইমাম শেরে বাংলা (রহঃ) এর মাজার শরীফ থেকে জশনে জুলুস বের হয়। 

জুলুসটি বাসস্ট্যান্ড মোড়, ত্রিবেণী মোড়, জাগৃতির মোড় হয়ে বাসস্ট্যান্ড এসে ফের মেখল রোড় দিয়ে ফকিরহাট, মিঠাছড়া, এগার মাইল গিয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে মাজার প্রাঙ্গণে এসে শেষ হয়। জুলুসে অংশ নিতে সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে সুন্নি মতাদর্শ ভিত্তিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং হাজার হাজার সুন্নি জনতা এসে মাজার প্রাঙ্গণে জড়ো হয়। জশনে জুলুস শুরু হলে সড়কের দুই পাশে দাঁড়ানো শত শত মানুষ তাদের স্বাগত জানায়। জশনে জুলুসে অংশ নেওয়া বেশির ভাগ মানুষের মুখে উচ্চারিত হচ্ছিল নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলুল্লাহ। একই সাথে হামদ, নাত ও দরুদ শরিফ পাঠ করছিল তারা। 

শেরে বাংলা দরবার শরীফের শাহজাদা সৈয়দ মোহাম্মদ আমিনুল হক আল-কাদেরী এই জশনে জুলুসে নেতৃত্ব দেন। জশনে জুলুস শেষে মাজার সংলগ্ন জামে মসজিদে মিলাদ, কিয়াম ও বিশ্ব বাসির শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়। শেরে বাংলা দরবার শরীফের শাহাজাদা বদরুল হক আল-কাদেরী, আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ কেন্দ্রীয় চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা কাযী মঈনুদ্দিন আশরাফী, শাহাজাদা স. ম. এনাম আল-কাদেরী, শাহাজাদা নাজমুল হক আল-কাদেরী, মুহাম্মদ হারুন সওদাগর, এস. এম. রফিকুল হাসান, শাহাজাদা এডভোকেট সৈয়দ মুহাম্মদ মোখতার আহমদ ছিদ্দিকী, এস. এম. মাহাবুল আলম, মাওলানা আবুল কালাম শাহ আল আমিরি, এম. ছগির আহমদ, হাফেজ মুহাম্মদ তাজুল ইসলাম, মুহাম্মদ নাছির উদ্দীন রুবেল, সৈয়দ মুহাম্মদ নেজাম উদ্দীন মেম্বার এতে উপস্থিত ছিলেন। 

গত ১৯৮২ সাল থেকে প্রতিবছর ১১ রবিউল আউয়াল আল্লামা গাজী ইমাম শেরে বাংলা স্মৃতি সংসদের ব্যবস্থাপনায় হাটহাজারীতে এ জশনে জুলুস অনুষ্ঠিত হয়ে আসছে।

আরএস