বড়লেখায় শারদীয় দূর্গা উৎসব উপলক্ষে ব্যাপক আয়োজন

বড়লখা (মৌলভীবাজার) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৯:০০ পিএম

মৌলভীবাজারের বড়লেখায় সনাতন ধর্মাবলম্বীদের  সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে প্রস্তুতি শুরু করেছে।

বড়লেখা পৌর শহরের হাটবন্দ এলাকায় ঢাকা প্রতিমা তৈরীর কারখানা ও বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন, অতিরিক্ত পুলিশ সুপার কুলাউড়া সার্কেল দীপংকর ঘোষ, বড়লেখা থানা অফিসার ইনচার্জ  ইয়ারদৌস হাসান, সেকেন্ড অফিসার  হাবিবুর রহমান পিপিএম ।

বড়লেখা উপজেলা বিভিন্ন পূজামন্ডপ শারদীয় দুর্গাপূজার প্রতিমা তৈরীর প্রস্তুতি স্বরূপ প্রতিমার কাঠামো তৈরি ব্যস্ত সময় পারছেন তারা।

মঙ্গলবার (৩ অক্টোবর) হাটবন্দ এলাকায়,  ঢাকা প্রতিমা তৈরীর কারখানা মন্দিরের গিয়ে দেখা যায়, মন্দিরের একাধিক অংশে প্রতিমা তৈরীর কাজ করছেন মৃৎশিল্পীরা। শিল্পীদের শৈল্পিক ছোয়ায় খড়, কাদা মাটি আর পাটে উঠে দাঁড়িয়েছে প্রতিমার কাঠামো, চলছে মাটির কাজ। দূর্গার পাশপাশি তৈরি করা হচ্ছে লক্ষ্মী, সরস্বতী, গণেশ, কার্তিক এবং তাদের বাহন পেঁচা, হাঁস, ইঁদুর আর ময়ুরের প্রতিমা। বিভিন্ন মন্দির ঘুরেও একই দৃশ্য দেখা যায়।
জানা যায়, আগামী ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত শারদীয় দূর্গাপূজা চলবে। 
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বড়লেখা উপজেলা শাখার সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার পাল মুঠোফোনে জানান, এবার বড়লেখা উপজেলায় সার্বজনিন ১৪০টি ও ব্যাক্তিগত ১৩টি মোট ১৫৩টি পূজা মান্ডপে পূজা উদযাপন করা হবে।

বড়লেখা থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান জানান, বড়লেখা থানা পুলিশ বিশৃঙ্খলা ও অপতৎপরতা টেকাতে সার্বিক নিরাপওায় পুলিশের সজাগ দৃষ্টিও তৎপর রয়েছে।

এআরএস