ডোমারে ভ্রাম্যমাণ আদালতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ডোমার (নীলফামারী) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ০৬:৫৮ পিএম

মেয়াদোত্তীর্ণ ও খাওয়ার অযোগ্য খাদ্য সংরক্ষণ, খাদ্যদ্রব্যে নিষিদ্ধ শাল্টুর ব্যবহার, আয়োডিনবিহীন লবণ ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ করার অপরাধে নীলফামারীর ডোমারে তিন প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০১ নভেম্বর) দুপুরে উপজেলার বোড়াগাড়ী বাজার ও চামারপাড়া মোড়ে সহকারি কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপির নেতৃত্বে অভিযান পরিচালনায় এমন অসঙ্গতি পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ও খাওয়ার অযোগ্য খাদ্য সংরক্ষণ, হোটেলের খাদ্যদ্রব্যে নিষিদ্ধ শাল্টুর ব্যবহার, আয়োডিনবিহীন লবন ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ করার অপরাধে বোড়াগাড়ী বাজারের অলিয়ার হোটেলকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রায় একই অপরাধে আর্নিকা হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক আনারুলকে ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে, বোড়াগাড়ীর চামারপাড়া মোড়ে কনফেকশনারি দোকানের মালিক ইমরানকে ২ হাজার টাকা জরিমানা সহ মেয়াদোত্তীর্ণ ও খাওয়ার অযোগ্য খাদ্যদ্রব্য জনসম্মুখে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটিং অফিসার হিসেবে অভিযোগ দায়ের করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আল-আমিন রহমান। এছাড়া আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সহযোগিতা করেন ডোমার থানার এএসআই জগবন্ধু রায় ও সঙ্গীয় পুলিশ ফোর্স।

এআরএস