পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে জামিন পেলো কিশোর

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ১২:০৮ পিএম

নওগাঁ মাদক মামলার আসামি ১৬ বছরের এক কিশোরকে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ, মাদক পরিহার, অসৎ সঙ্গ ত্যাগ করার শর্তে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে এ আদেশ দেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মেহেদী হাসান তালুকদার।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ডিসেম্বরে জেলার ধামইরহাট উপজেলার খয়েরবাড়ি গ্রামের এক কিশোরকে ২২ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এরপর ধামইরহাট থানার সাব-ইন্সপেক্টর মানিক মিঞা বাদী হয়ে থানায় একটি মামলা করেন। পরবর্তী সময়ে কিশোরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা।

জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ ও শিশু আদালত-২ এর স্টেনোগ্রাফার খাজা মইন উদ্দিন। তিনি বলেন, দেশ ও জাতি গঠনে আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাদের চিন্তা-চেতনায় যাতে অপরাধের মানসিকতা প্রবেশ করতে না পারে সেজন্যই শিশুবান্ধব পরিবেশে আদালতের এমন নিদের্শনা রয়েছে।

মামলার শুনানিকালে বিচারক মেহেদী হাসান তালুকদার অভিযুক্ত প্রতিটি শিশু-কিশোরকে ভবিষ্যতে নতুন করে অপরাধে না জড়াতে এবং যার যার ধর্মীয় রীতিনীতি মেনে চলতে উদ্বুদ্ধ করছেন। আজও এমনটাই হয়েছে। পাঁচ ওয়াক্ত নামাজ, মাদক পরিহার ও অসৎ সঙ্গ ত্যাগ করার শর্তে বোনের জিম্মায় আসামির জামিন দেওয়া হয়েছে।

এআরএস