ঘন কুয়াশায় ট্রেন লাইনচ্যুত: লালমনিরহাট রুটে ট্রেন চলাচল বন্ধ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১০:৫৯ এএম

ঘন কুয়াশার কারণে রংপুরের কাউনিয়ায় লাইন চেঞ্জিংয়ের সময় ট্রেন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় লালমনিরহাট রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৬ টা ৪০ মিনিটে এই লাইনচ্যুতের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কাউনিয়া রেলওয়ের স্টেশন মাস্টার হোসনে  মোবারক।

স্থানীয় ও স্টেশন মাস্টার সূত্রে জানা যায়, লালমনিরহাট থেকে ছেড়ে আসা ২০ ডাউন বগুড়া কমিউটার লোকো ট্রেনটি কাউনিয়া পূর্বে কেবিন (তিস্তা পার হয়ে) পৌঁছায়। পরে সকাল ৬টা ৪০ মিনিটে কাউনিয়া স্টেশনে লাইন চেঞ্জিং এর সময় চেঞ্জিং পয়েন্ট কুয়াশার কারণে ভালোভাবে দেখা না যাওয়ায় লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এসময় তিনটা লাইনই ছিড়ে সামনের ইঞ্জিন বাকা হয়ে ইঞ্জিনের সামনের চাকা গুলো লাইন থেকে পরে যায়। এতে ইঞ্জিন ও পেছনের বগিসহ ২ টি বগি লাইনচ্যুত হয়ে গেছে। 

এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেনি। তবে সাময়িকভাবে অন্যান্য স্থান থেকে ছেড়ে আসা ট্রেন কাউনিয়ায় আসতে পারবে না কিংবা কাউনিয়া থেকেও কোনো ট্রেন ছেড়ে যেতে পারবে না।

এ বিষয়ে কাউনিয়া রেলওয়ের স্টেশন মাস্টার  হোসনে মোবারক বলেন, সংস্কারের কাজ চলমান রয়েছে। আশা করছি দ্রুত সংস্কার শেষে ট্রেন চলাচল শুরু হবে।

এআরএস