টাঙ্গাইল-২ আসেন লড়াই হবে নৌকা-ঈগলে

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ১১:৪৭ এএম
ছবি: ফাইল

দিন যত ঘনিয়ে আসছে প্রার্থীদের নির্বাচনি প্রচার-প্রচারণার ব্যস্ততা তত বেড়ে যাচ্ছে। নির্বাচনি এলাকা চষে বেড়াচ্ছেন ১৩১, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনে আওয়ামী লীগ, স্বতন্ত্র ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ৬জন প্রার্থী।

নাওয়া খাওয়া ছেড়ে দিয়ে ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থনা করেছেন প্রার্থীরা। অন্যান্য দলের প্রার্থী থাকলেও মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রতীকে বর্তমান সংসদ সদস্য ছোট মনির ও (ঈগল) প্রতীকে সদ্য পদত্যাগ করা গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু।

[271538]

প্রচন্ড শীতকে উপেক্ষা করে ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। গ্রামের পথে পথে, হাটবাজারে ও চা স্টলে  সবার মুখে এক আলোচনা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। প্রার্থীদের ভালো-মন্দ ও বিগত দিনের কাজ নিয়ে নানা হিসাব-নিকাশ কষছেন সাধারণ ভোটাররা।

নির্বাচনে বিএনপি অংশ না নিলেও এই আসনে নৌকা ও ট্রাক প্রতীকের প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) সংসদীয়  আসনে ৬ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিলেও প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে।

[271536]

ভূঞাপুর ও গোপালপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রকাশ্যে নৌকার পক্ষে কাজ করছেন । অপরদিকে আওয়ামী লীগের একাংশ নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করে যাচ্ছেন। আর এই কারণেই এই দুই প্রার্থীর নির্বাচনি প্রচার-প্রচারণায় জমে উঠেছে। এবার আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর লড়াই হবে বলে ধারণা ভোটারদের।

অন্যান্য দলের প্রর্থীরা হলেন- গণফ্রন্টের গোলাম সায়োরার (মাছ), বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ রেজাউল করিম (ডাব), ন্যাশনাল পিপলস পার্টির মো. সাইফুল ইসলাম (আম) এবং জতিয় পার্টির মো. হুমায়ুন কবীর তালুকদার (লাঙ্গল)।

এআরএস