ফের ডায়নামিকে ডিসি বাসার

মাদকের রাজ্যে ১২৭ প্রজাতির ফুলের সমাহার

চট্টগ্রাম ব্যুরো প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০৫:৩৮ পিএম

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামের দায়িত্ব নেওয়ার পর থেকে একের পর এক কাজ করে ডায়নামিক ডিসির খ্যাতি লাভ করেছেন। এবার মাদকের রাজ্যে ১২৭ প্রজাতির ফুলের সমাহার করে ফের ডায়নামিক উপাধি পেলেন।

আজ চট্টগ্রামে ফৌজদারহাটের সেই মাদকের রাজ্যে খ্যাত  স্থানে ১২৭ প্রজাতির ফুলের সমাহার করে আনুষ্ঠানিক উদ্বোধন হলো ডিসি পার্ক। যা এখন ফুলের রাজ্য খ্যাতি পেয়েছে। চলবে মাসব্যাপী ফুল উৎসব।

আর এই ফুল উৎসব আজ বৃহস্পতিবার দুপুরে মন্ত্রী পরিষদ সচিব মাহবুব হোসেন উদ্বোধন করেন। চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, সীতাকুণ্ড মডেল থানার ওসি কামাল উদ্দিন প্রমুখ। মাসব্যাপী এই উৎসব চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। দেশি-বিদেশি নানা রঙের ফুল দিয়ে সাজানো হয়েছে চট্টগ্রামের ডিসি পার্ক।

১২৭ প্রজাতির লক্ষাধিক ফুলের চারা রাখা হয়েছে এই পার্কে। সাগরপারে ১৯৪ একর জমির ওপর গড়ে ওঠা এ বাগান থেকে ছড়িয়ে পড়ছে সৌরভ। দর্শকপ্রিয় করতে বাগান সাজানো হয়েছে দুবাইয়ের মিরাকল গার্ডেনের আদলে। ফুল উৎসবের পাশাপাশি থাকছে সাংস্কৃতিক আয়োজন, ঘুড়ি, ভায়োলিন ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী সাম্পান উৎসব। ফুল উৎসবের আগে থেকে হাজারো দর্শক দেখতে আসেন প্রতিদিন।

এইচআর