সালাতুল ইসতিসকা

বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন ফেনীর মুসল্লিরা

ফেনী জেলা প্রতিনিধি: প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৩:৩৫ পিএম

দেশব্যাপী তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে উঠেছে জনজীবন। বৃষ্টি প্রার্থনায় ফেনীতে  সালাতুল ইসতিসকা (বিশেষ নামাজ)আদায় করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে শহরের বিভিন্ন এলাকার শতশত মুসল্লি অংশ নেন। উক্ত নামাজের জামাতে ইমামতি করেছেন ওই  মাদরাসার শিক্ষক মাওলানা মুফতি আবদুল হান্নান।

নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট  রহমত কামনা করে দোয়া করা হয়। এ সময় মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে মোনাজাত করে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

নামাজে আগত মুসল্লিরা বলেন, তীব্র খরতাপে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। গরমের তীব্রতায় ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। সেজন্য আল্লাহর রহমতের আশায় নামাজ আদায় করে বৃষ্টি প্রার্থনা করতে সকলে সমবেত হয়েছি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেনী জেলা জামায়াত ইসলামির উদ্যোগে আয়োজিত এ নামাজ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে দলটির জেলা সেক্রেটারি মাওলানা মুফতি আবদুল হান্নান বলেন, টানা দাবদাহে মানুষ খুব কষ্টে আছে। আল্লাহ বৃষ্টির জন্য সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। সেজন্যই সবাই একত্রিত হয়ে সালাতুল ইসতিসকা আদায় করেছি।

বিআরইউ