চরফ্যাশনে দিনব্যাপী হজ প্রশিক্ষণ অনুষ্ঠিত

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০১:৫৬ পিএম

ভোলার চরফ্যাশনে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রীদের হজ প্রশিক্ষণ-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় চরফ্যাশন কারামাতিয়া কামিল (এমএ) মাদরাসার অনার্স ভবনের মিলনায়তনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ভোলা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন ভোলার আয়োজনে দিনব্যাপী হজ প্রশিক্ষণ শুরু হয়।

ইসলামিক ফাউন্ডেশন ভোলা জেলার উপ-পরিচালক আরিফুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্য দেন- চরফ্যাশন কারামাতিয়া কামিল (এমএ) মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা নুরুল আমিন। বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের ভোলা জেলা ফিল্ড অফিসার মো. আলী আজগর

প্রশিক্ষণে অংশ নেওয়া দুই শতাধিক হজ যাত্রীকে ধর্মীয় দিক থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মুফতি রিয়াজ উদ্দিন কাসেমী, স্বাস্থ্যগত বিষয়ে পরামর্শ প্রদান করেন ডা. আশারাফুল ইসলাম সুমন।

এ সময় উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশন চরফ্যাশনের সুপারভাইজার জাহিদুল ইসলাম, উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্রের সদস্য হাফেজ আবদুল মান্নান, চরফ্যাশন থানার অফিসার ইনচার্জের প্রতিনিধি এএসআই সোহেল ও ইসলামিক ফাউন্ডেশন চরফ্যাশনের মডেল কেয়ারটেকার মাওলানা মো. ইসমাইল।

এ সময় হজ যাত্রীদেরকে ভিডিও চিত্রের মাধ্যমে হজ পালনের বিভিন্ন নিয়ম কানুন দেখানো হয়। হজ যাত্রীরা জানান, হজে গমনের আগে এই প্রশিক্ষণ তাদেরকে নির্ভুল ও শুদ্ধভাবে হজের ফরজ ও সুন্নতগুলো পালনে সাহায্য করবে।

ইএইচ