তীব্র তাপদাহ: কিশোরগঞ্জে তৃষ্ণার্ত মানুষের মাঝে শরবত ও রুমাল বিতরণ

কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ২, ২০২৪, ০৪:১৩ পিএম

তীব্র তাপদাহে পুড়ছে সারাদেশ। প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে অতীতের সব তাপমাত্রার রেকর্ড। ঠিক এমন সময় এক মহতী উদ্যোগ নিয়ে পথচারী ও খেটে খাওয়া শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে কিশোরগঞ্জের বাসিন্দা অনলাইন ফেসবুক গ্রুপের সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের পুরানথানা এলাকায় শ্রমজীবী খেটে খাওয়া মানুষ ও পথচারীদের মাঝে তীব্র গরমে ঠান্ডা পানি, লেবুর শরবত, খাবার স্যালাইনসহ রুমাল বিতরণ করেন এ অনলাইন ফেসবুক গ্রুপের সদস্যরা।

তীব্র তাপদাহে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় পথচারী ও খেটে খাওয়া শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা। এতে করে তীব্র তাপদাহে কিছুটা স্বস্তি পাচ্ছে পথচারী রিকশাচালক, ভ্যানচালক ও শ্রমজীবী মানুষ।

এ ধরনের উদ্যোগ নিয়ে মাঠে নামে কিশোরগঞ্জের বাসিন্দা অনলাইন প্লাটফর্মের প্রধান সমন্বয়ক রায়হান কাউসার বাপ্পি।

তিনি বলেন, যেকোনো প্রাকৃতিক দুর্যোগে আমরা হত দারিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি, যাতে করে অসহায় মানুষের কিছুটা কষ্ট লাঘব হয়। এতে করে আমাদের উদ্যোগ কিছুটা হলেও তাদের শান্তি দিতে পারে।

এ সময় সিনিয়র সাংবাদিক সাইফুল মালেক চৌধুরি, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল কাদির হিরো, নারীনেত্রী কোহিনুর আফজাল, সমাজসেবক কাঞ্চন সুলতান, ফেসবুক গ্রুপের অন্যতম সদস্য শফিউল আলম, রুহুল আমিনসহ কিশোরগঞ্জের বাসিন্দা অনলাইন প্লাটফর্মের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ইএইচ