উপজেলা পরিষদ নির্বাচন: প্রার্থী হওয়ায় বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৮:১৪ পিএম

বিএনপি’র দলীয় সিদ্ধান্তের বাইরে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় নাটোরের বাগাতিপাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এএসএম জাহাঙ্গীর হোসেন মানিককে বহিষ্কার করেছে দলটি।

শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

এর আগে গত ২ মে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল দলটি সূত্রে জানা যায়। এদিকে জাহাঙ্গীর হোসেন মানিক উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে তার প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

বহিষ্কারাদেশের চিঠিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও দলের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ সহ-সাংগঠনিক সম্পাদক ও নাটোর জেলার ভারপ্রাপ্ত আহ্বায়ক ও সদস্য সচিবকে অনুলিপি দেওয়া হয়েছে।

এর আগে কারণ দর্শানোর নোটিশে ৪৮ ঘণ্টার মধ্যে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় কেন ব্যবস্থা নেওয়া হবেনা তার জবাব দিতে বলা হয়েছিল।

বিএনপির কেন্দ্রীয় মানবাধিকার কমিটি এবং মিডিয়া সেলের সদস্য ফারজানা শারমিন পুতুল বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় তাকে সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এরপর থেকে তিনি বিএনপির পরিচয়ে পরিচিত হবেন না।

এ ব্যাপারে জাহাঙ্গীর হোসেন মানিকের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

ইএইচ