বরগুনায় প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

বরগুনা প্রতিনিধি প্রকাশিত: মে ৬, ২০২৪, ১০:৫৯ এএম

বরগুনার আমতলী উপজেলায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

দীর্ঘদিন ধরে বরগুনাসহ বিভিন্ন এলাকায় সৌদি রিয়াল ও ডলার বিক্রির কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন এ চক্রটি। বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আলম বিষয়টি নিশ্চিত করেন।

রোববার রাতে আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের গাজীপুর নামক এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে গ্রেপ্তারকৃতদের রাত সাড়ে ১১টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে আসা হয়।

গ্রেপ্তারকৃত প্রতারক চক্রের সদস্যরা হলেন, আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের চাওড়া পাতাকাটা নামক এলাকার মো. সানু ফকির (৫০), মো. তৈয়ব হাওলাদার (৬০), মো. মিজানুর রহমান মিজান (৩০)। একই ইউনিয়নের ঘটখালী নামক এলাকার মো. আল ইমরান ওরফে সুজন সিকদার (৩০) ও কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর নামক এলাকার মো. শাহিন বয়াতি (৩৫)।

জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয় সূত্রে জানা যায়, বরগুনায় দীর্ঘদিন ধরে ডলার ও সৌদি রিয়াল দেখিয়ে এবং বিক্রির কথা বলে একটি চক্র সুকৌশলে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে চক্রটির অবস্থান শনাক্ত করে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আলমের নেতৃত্বে আমতলীর আঠারো গাছিয়া ইউনিয়নের গাজীপুর নামক এলাকা একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় অল্প কিছু ডলার ও সৌদি রিয়ালসহ প্রতারণায় ব্যবহৃত বিশেষ কায়দায় টাকার বান্ডিল সাজিয়ে গামছায় মোড়ানো পেপারের কাগজসহ চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে বরগুনা জোলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আলম বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে ডলার বা সৌদি রিয়াল আছে সেগুলো বিক্রি করবে এমন কথা বলে সাধারণ মানুষকে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এ চক্রটিকে ধরতে আমরা বিভিন্ন ধরনের পন্থা অবলম্বন করে সুকৌশলে প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা একাধিক প্রতারণা করেছেন বলে স্বীকার করেছে। এ চক্রের সঙ্গে আরও যারা জড়িত রয়েছেন তাদের ধরতে ও গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

ইএইচ