বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৩:৩৮ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে এক তরুণী তিন দিন ধরে অনশন করছেন।

উপজেলার ভাটারা ইউনিয়নের পাখাডুবী গ্রামে প্রেমিক রক্তিম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। রক্তিম ওই এলাকার মন্জুরুল ইসলাম মজনুর ছেলে।

দীর্ঘদিন ধরে একই ইউনিয়নের মহিষাবাদুরিয়া গ্রামে ভ্যানচালক বাদশা মিয়ার মেয়ে ফারজানা সঙ্গে রক্তিমের প্রেমের সম্পর্ক চলছিল। বিয়ের আশ্বাসে ওই তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্কেও লিপ্ত হন প্রেমিক রক্তিম।

কিন্তু দীর্ঘদিন কালক্ষেপণ করলে গত শনিবার দুপুরে প্রেমিক রক্তিমের বাড়িতে গিয়ে উঠে। পরে রক্তিমের পরিবার তাকে টেনেহিঁচড়ে বাড়ি থেকে বের করে দিয়ে ঘরে তালা লাগিয়ে পালিয়ে যায়।

বিষয়টি এলাকার মাতাব্বর ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান খাজু, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আনিসুর রহমান আনিস, মিজান মাস্টার, জিরলসহ কয়েকদফা সালিশ বৈঠক করেও কোনো সমাধান দিতে পারেননি।

পরে মেয়েটিকে ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান খাজুর জিম্মায় রেখে দেন মাতব্বররা। গত তিনদিন ধরে মেয়েটিকে ভ্যানচালক জিরল মিয়ার বাড়িতে রয়েছে।

এলাকাবাসী জানান, বিষয়টি মীমাংসা ও মেয়েটিকে বাড়ি থেকে সরিয়ে দিতে মাতাব্বরা ছেলের পক্ষ থেকে মোটা অঙ্কের উৎকোচ গ্রহণ করেছে। এজন্যই বিষয়টি মীমাংসা হচ্ছে না।

ভুক্তভোগী তরুণী জানান, আমার সব কিছু শেষ, এখন আমাকে বিয়ে না করা পর্যন্ত এ বাড়ি থেকে যাবো না। আমি ন্যায় বিচার চাই।

ভাটারা ইউনিয়নের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান খাজু বলেন, বিয়ের দাবিতে রক্তিমের বাড়িতে অনশনে রয়েছেন ওই তরুণী। বিষয়টি মীমাংসা চেষ্টা চলছে।

ইএইচ