চাঁপাইনবাবগঞ্জে ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৭:২৯ পিএম

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় আঃ রশিদ (২৭) নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদÐ সেইসাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (৭ মে) চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা. আদীব আলী আসামির উপস্থিতিতে এ  রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি রশিদ জেলার ভোলাহাট উপজেলার বজরাটেক মুন্সিগঞ্জ গ্রামের  নাজির হোসেনের ছেলে। নিহত আনোয়ার একই উপজেলার পিরানচক গ্রামের মৃত আসগার আলির ছেলে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম জানান, ২০১২ সালের ২ আগস্ট ভোলাহাটের আলী সাহাসপুর গ্রামে একটি আমবাগানে আনোয়ারকে পিটিয়ে আহত করে রশিদ।  এ সময় আনোয়ারের সাথে থাকা ৩টি গরুও কেড়ে নেয়া হয়। খবর পেয়ে আনোয়ারকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্বজনরা। ওইদিনই আটক হয় রশিদ। উদ্ধার হয় গরু।  

এ ঘটনায় পরদিন ২০১২ সালের ৩ আগস্ট ভোলাহাট থানায় হত্যাচেষ্টা মামলা করেন  আনোয়ারের বোন জামাই নেজাম আলী। দু-দিন পর ২০১২ সালের ৪ আগস্ট আনোয়ার চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে মামলাটি হত্যা মামলায় পরিণত হয়। 

মামলার তদন্ত কর্মকর্তা ও ভোলাহাট থানার তৎকালীন উপ-পরিদর্শক সরোয়ার হোসেন ২০১৩ সালের ২৬ ফেব্রুয়ারি রশিদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই দণ্ড প্রদান করেন।

আরএস