ভোলায় নিষিদ্ধ পলিথিন জব্দ ২ লাখ টাকা জরিমানা

ভোলা প্রতিনিধি প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৮:৫৭ পিএম

ভোলায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৫৫০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে,এ সময় নিষিদ্ধ পলিথিন বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে  দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে,এ তথ্য নিশ্চিত করেছে জেলা পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (৭ মে) বিকেলে জেলা পরিবেশ অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়

পরিবেশ অধিদপ্তর,ভোলা জেলা কার্যালয়ের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সদর উপজেলার পরানগঞ্জ বাজার এলাকা থেকে মেসার্স সেদিন বাড়ি স্টোর এর প্রো: মো. ফরহাদ হোসেন(৩৫) কে ২ লক্ষ টাকা জরিমানা ও আনুমানিক ৫৫০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয় এবং দৌলতখান উপজেলার মধ্য জয়নগর বাংলা বাজার এলাকার মেসার্স নবাব স্টোর এর প্রো. মো. নবাব কে ১০হাজার টাকা জরিমানা ও ৪০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব প্রদান করেন ভোলা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নাদির শাহ,এতে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. তোতা মিয়া,এসময়  সার্বিক সহায়তা প্রদান করেন

এতে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো. তোতা মিয়া। মোবাইল কোর্টে সার্বিক সহায়তা প্রদান করেন র‍্যাব -৮ এর ভোলা ক্যাম্প কমান্ডার সিনিয়র এএসপি মো. জামাল উদ্দিনের নেতৃত্বে  র‍্যাব  সদস্যবৃন্দ।

এ ধরনের মোবাইল কোর্ট কার্যক্রম চলমান থাকবে থাকবে বল বিবৃতিতে জানানো হয় ।

আরএস