চুয়াডাঙ্গায় কেন্দ্রে প্রবেশে বাধা, আটক ২

চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৪:২৪ পিএম

চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা ও হুমকি-ধামকির ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। আটক দুইজনকে থানায় নেওয়া হয়েছে।

বুধবার সকালে জীবননগর ও দামুড়হুদা থেকে তাদের আটক করে পুলিশ। পরে আবু সিদ্দিক মেম্বারকে ভ্রাম্যমাণ আদালত ৭ দিনের কারাদণ্ড প্রদান করেন।

আটকরা হলেন- জীবননগর উপজেলার কাটাপোল গ্রামের সাখাওয়াত হোসেন ও দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আবু সিদ্দিক।

দামুড়হুদা-জীবননগর সার্কেলের সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা জানান, দামুড়হুদার কুড়ালগাছি ইউপির মেম্বার আবু সিদ্দিক আনারস প্রতীকের প্রার্থী আলি মুনছুর বাবুর পক্ষে কাজ করছেন। সকালে ভোট শুরু হলে তিনি প্রভাব বিস্তার করে ভোটারদের চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশে বাধা দেন। এ ঘটনায় পুলিশ তাকে আটক করে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার সাইফুল ইসলাম সাইফ ৭ দিনের কারাদণ্ড দেন।

উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, ভোর থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়। সকাল ৮টায় উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে শুরুতে ভোটার উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা বলেন, আমরা সার্বক্ষণিক টিম নিয়ে পর্যবেক্ষণে আছি। কয়েক জায়গায় অপ্রীতিকর ঘটনা ছাড়া পরিস্থিতি স্বাভাবিক আছে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান বলেন, দুইজনকে আটক করা হয়েছে। একজনকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করেছেন ম্যাজিস্ট্রেট। আরেক জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ইএইচ