মাটিরাঙ্গা জোনের উদ্যােগে মানবিক সহায়তা প্রদান

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৪:৩৮ পিএম

খাগড়াছড়িতে মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যােগে অসহায় দরিদ্র, মানুষের চিকিৎসা সেবা অসহায় বৃদ্ধ মহিলাকে ঘর নির্মাণের জন্য ঢেউটিন বিশেষ মানবিক সহায়তা প্রদান করেন  মাটিরাঙ্গা সেনা জোন।

বৃহস্পতিবার (৯ মে)  সকাল ১১টার দিকে   মাটিরাঙ্গা জোনের উদ্যােগে  বিশেষ মানবিক সহায়তার অংশ হিসেবে মাটিরাঙ্গা জোনের আওতাধীন শিশকবাড়ি আর্মি ক্যাম্প এলাকায় একজন অসহায় দরিদ্র ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য নগদ ১০,০০০.০০ টাকা অনুদান এবং পরশুরাঘাট আর্মি ক্যাম্প এলাকায় অসহায় বৃদ্ধ মহিলাকে ঘর নির্মাণের জন্য ০২ বান ডেউটিন প্রদান করা হয়।

এছাড়াও, মাটিরাঙ্গা জোন কর্তৃক মাটিরাঙ্গা থিয়েটারকে ১,৮০,০০০.০০ টাকার বাদ্যযন্ত্র প্রদান করা হয়, ত্রিপুরা ধর্মীয় মন্দিরের সংস্কার বাবদ নগদ ১০,০০০,০০ টাকা আর্থিক অনুদানসহ মোহাম্মদপুর বড়ঝলা এলাকায় তিন হাজার লোকের যাতায়াতের পথ সুগম করার জন্য একটি কাঠের অস্থায়ী ব্রিজ মাটিরাঙ্গা জোনে তত্ত্বাবধানে নির্মাণ করা হয়েছে, যেখানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।
একইসঙ্গে এলাকার উন্নয়নের জন্য মাটিরাঙ্গা জোন কর্তৃক পরিচালিত কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ সেন্টারে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা জোনের জোন কমান্ডার  লেঃ কর্নেল মোঃ কামরুল হাসান, পিএসসি, মাটিরাঙ্গা জোনের জোন উপ-অধিনায়ক  মেজর মোঃ মুরাদ হোসাইন, পিএসসি উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের দায়িত্বপূর্ণ এলাকার জনসাধারণের মাঝে মাটিরাঙ্গা জোন কর্তৃক এরকম মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে। উক্ত মানবিক সহায়তা প্রদান কর্মসূচি শেষে মাটিরাঙ্গা  জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ কামরুল হাসান, পিএসসি,  উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন আমাদের এই অঞ্চলের পাহাড়ি এবং বাঙালিদের মাঝে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু-সসম্পর্ক বিদ্যমান রয়েছে। যা সত্যিই প্রশংসার দাবিদার। আপনারা এই সুসম্পর্ক বজায় রাখবেন এটাই আপনাদের কাছে আমার অনুরোধ থাকবে।

‘সর্বোপরি আমি বলতে চাই, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে সুদূর ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখবে।’

বিআরইউ