চট্টগ্রামে দু’গ্রুপে সংঘর্ষে, আহত ৯

চট্টগ্রাম ব্যুরো প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৮:২৭ পিএম

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৯ জন আহত হয়েছে। ভারপ্রাপ্ত সভাপতি দাবিদার মনিরুল ইসলাম মনির গ্রুপ থেকে ৬ জন এবং সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক গ্রুপ থেকে তিন জন সংঘর্ষে আহত হয়েছে।

কলেজ ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ অস্থিতিশীল বা বিশৃঙ্খলার জন্য ভারপ্রাপ্ত সভাপতি দাবিদার মনিরুল ইসলাম মনির সরাসরি সাধারণ সম্পাদক সুভাষ মল্লিককে দায়ী করেন।

তবে সুভাষ মল্লিক সকল অভিযোগ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন বলে দৈনিক আমার সংবাদকে বলেন, সংগঠন আমাকে দায়িত্ব দিয়েছে। আমাদের সভাপতি আছে। কিন্তু মনিরুল ইসলাম মনির হঠাৎ নিজেকে ভারপ্রাপ্ত সভাপতি দাবি করছে। সংগঠনের নির্দেশ না পাওয়া পর্যন্ত আমি তাকে নিয়ে কলেজে রাজনীতি করতে পারি না। কলেজ প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনী বা সংগঠন আমার ব্যাপারে বিন্দু পরিমাণ অভিযোগ পেয়ে থাকলে সংগঠন যে নির্দেশনা দিবে আমি তা মাথা পেতে নেব।

চট্টগ্রাম কলেজ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক সারওয়ার আজম বলেন, ছাত্রদের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছিল। কলেজ কর্তৃপক্ষ দুই পক্ষকেই ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে। পরে পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ্য, প্রায় চার বছর ধরে সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক কমিটির কোন পরিবর্তন না হওয়ায় বিশৃঙ্খলা দেখা দিয়েছে কলেজ ক্যাম্পাসে। তাদের শৃঙ্খলায় ফিরিয়ে আনতে বা শিক্ষার অস্থিতিশীল বন্ধ করতে নগর ছাত্রলীগ বা কেন্দ্রীয় ছাত্রলীগ কোন দায়িত্ব পালন করছে না।

জানা গেছে, প্রায় তিন মাস ধরে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ক্যাম্পাসে প্রবেশ করতে পারছেন না। মাহমুদুল করিমের পক্ষের বেশিরভাগ নেতাকর্মী এখন মনিরুল ইসলাম মনিরকে সামনে রেখে রাজনীতি করছে। তবে বিষয়টি সহজে মানতে পারেননি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

তিনি মনিরকে সঙ্গে নিয়ে ক্যাম্পাসে রাজনীতি করতে আগ্রহী না। ফলে দুই পক্ষের মধ্যে আধিপত্য ধরে রাখা নিয়ে দ্বন্দ্ব, মারামারি, ধাওয়া-পাল্টা ধাওয়া লেগে আছে।

ইএইচ