সরাইলে অগ্নিকাণ্ডে ১৫ দোকান পুড়ে ছাই

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: মে ১০, ২০২৪, ০৪:২৬ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২ কোটি ৫০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর দ্বিতীয় গেইট এলাকায় টিনশেটের মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্টিক থেকে আগুনের সূত্রপাতও ঘটে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।

এতে বার্জার পেইন্টস ও আরএফএল কোম্পানির ডিলার মন্টু স্টোর, বাবুল ভ্যারাইটিজ স্টোর, সায়মা মোবাইল সার্ভিসিং,আরশ আলী টেইলার্স, হরিপদ টেইলার্স, আলী টেইলার্স ও সীতারাম চৌধুরীর সুবর্ণা জুয়েলার্সসহ প্রায় ১৫টি দোকান পুড়ে যায়। খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ছোট-বড় ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী বার্জার পেইন্টস ও আরএফএল কোম্পানির ডিলার মন্টু মিয়া বলেন, আমাদের সারাজীবনের সম্বল একরাতের আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। দোকানে থাকা ইলেক্ট্রনিক, মেশিনারিজ ও পেইন্টসসহ প্রায় দুই কোটি ৫০ লাখ টাকার বিভিন্ন মালামাল পুড়ে যায়।

শুক্রবার সকালে সরাইল উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. শের আলম মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা পরিষদ সদস্য পায়েল হোসেন মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার রিয়াজ আহমেদ বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যায়। প্রায় পৌনে ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর মধ্যেই ১১টি দোকানের সব মালামাল পুড়ে যায়।

এ ব্যাপারে সরাইল থানার ওসি এমরানুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বাজারের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. মেজবাউল আলম ভূইয়া জানিয়েছেন, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানপাট পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলেছি।

ইএইচ