চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম দেওয়ান

চাঁদপুর প্রতিনিধি প্রকাশিত: মে ১০, ২০২৪, ০৫:৪৫ পিএম

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুর বিরুদ্ধে নির্বাচন প্রাসঙ্গিত ইস্যু টেনে কথা বলে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় এসেছেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম দেওয়ান। তিনি এবারও কাপ পিরিচ মার্কা নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শুক্রবার নাজিম দেওয়ানের দেয়া গণমাধ্যমের একটি সাক্ষাৎকার ভাইরাল হয়।

সাক্ষাৎকারে নাজিম দেওয়ান বলেন, শেখ হাসিনা যেহেতু দলের কাউকে মনোনয়ন দেয়নাই। মনোনয়নের সিদ্ধান্তও নেয় নাই। দলের এমপি, মন্ত্রী, দলের শীর্ষস্থানীয় নেতা এবং তাদের আত্মীয় স্বজন, মন্ত্রী এমপির ভাই কেউ যাতে প্রতিদ্বন্দ্বিতা না করে এবং কারো পক্ষ অবলম্বন করে মাঠ পর্যায়ে না যায় সেই ঘোষণা দিয়েছেন।

দুঃখের বিষয় চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে এর ব্যতিক্রম পরিলক্ষিত হচ্ছে। সমাজকল্যাণমন্ত্রী ও ওনার ভাই টিপু ওনার চাঁদপুরস্থ বাসায় একজন প্রার্থীর (আইযুব আলী বেপারীর দোয়াতকলম মার্কার) নির্বাচনি ক্যাম্প পরিচালনা করছেন। এটা অত্যন্ত দুঃখজনক।

তিনি দীপু মনিকে উদ্দেশ্য করে বলেন, আমরা নেত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা করি। তাই নেত্রী যখন যাকে মনোনয়ন দেন তার পক্ষে আমরা কাজ করি। সেখানে আমরা কারো যোগ্যতা অযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলি না। কিন্তু এখানে নেত্রীর নির্দেশ অমান্য করা হচ্ছে।

নাজিম দেওয়ান বলেন, একজন বিশেষ প্রার্থীকে (আইয়ুব আলী ব্যাপারী) যখন মন্ত্রী ও তার ভাই তার বাসাটাকে নির্বাচনি ক্যাম্প হিসেবে ব্যবহার করতে দেয়। তাহলে শেখ হাসিনা যে এবার কোন দলীয় মনোনয়ন বা এমপি মন্ত্রীকে সমর্থন দিতে বারণ করেছেন তা কি অমান্য হচ্ছে না?। এটা আমাদের দলের জন্য অত্যন্ত লজ্জাজনক। এই ধরনের কর্মকাণ্ড চলতে থাকলে আগামীতে আওয়ামী লীগের ভবিষ্যৎ খুবই অন্ধকার হবে।

নাজিম দেওয়ান আরও বলেন, আমি দলের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করছি। আপনারা যে ঘোষণা দিয়েছেন তা রক্ষায় আরও তৎপর হন এবং নির্বাচনের পূর্বেই যারা যারা দলীয় নির্দেশ অমান্য করলেন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিন। নয়তো তাহলে এ ধরনের ঘোষণা দেয়ার কোন মানেই হয় না।

ইএইচ