আরতাসের নতুন কমিটি

আহ্বায়ক ফরিদ আহমদ সদস্যসচিব শিমুল

অর্থনৈতিক প্রতিবেদক প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৪:২৮ পিএম

দেশের জনশক্তি রপ্তানি, ট্রাভেল ও হজ্জ এজেন্সিতে নিয়োজিত ব্যবসায়ীদের নিয়ে যাত্রা করা ‍‍`অ্যালায়েন্স অব রিক্রুটিং, ট্রাভেল এন্ড হজ্জ এজেন্সিস সোসাইটি‍‍`র (আরতাস) আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। এতে গোল্ডেন বেঙ্গল ট্যুরস এন্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী ফরিদ আহমদ মজুমদারকে আহ্বায়ক ও রিক্রুটিং এজেন্সি মেম্বারস ক্লাবের আহ্বায়ক কে এম মোবারক উল্ল্যাহ শিমুলকে সদস্য সচিব নির্বাচিত করা হয়েছে। 

সোমবার রাতে রাজধানীর একটি তারকা হোটেলে অনুষ্ঠিত সংশ্লিষ্ট খাতের ব্যবসায়ীদের এক সভায় এ কমিটি গঠন করা হয়।

মতবিনিময় সভার শুরুতে নিজেদের আন্ত:সম্পর্ক বৃদ্ধি ও পারস্পরিক সহযোগিতার উপর গুরুত্বারোপ করে স্বাগত বক্তব্য দেন হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও আটাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান ফরিদ আহমদ মজুমদার।

জসিম উদ্দিন লিটনের সঞ্চালনায়  মতবিনিময় সভায় হাব‍‍`র নির্বাচন কমিশনের সাবেক চেয়ারম্যান হারুনর রশীদ, বায়রার সাবেক ইসি সদস্য শহীদুল ইসলাম, বায়রার সাবেক ইসি সদস্য ও লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, বায়রার সাবেক কল্যাণ সচিব আশ্রাফ উদ্দিন, রিক্রটিং এজেন্সি মেম্বারস ক্লাবের আহ্বায়ক কে এম মোবারক উল্ল্যাহ শিমুল, আটাবের সাবেক যুগ্ম-মহাসচিব সায়েম হাসান বাবু, হাব‍‍`র সাংস্কৃতিক সম্পাদক মোসলেহ উদ্দিন আলমগীর, ভ্যালেন্সিয়া ট্রাভেলসের স্বত্বাধিকারী এফ আর করিম কাজল, ফোরাব মহাসচিব মোহাম্মদ মহিউদ্দিন, এভিয়েশন ক্লাব, ঢাকা‍‍`র সভাপতি জুম্মন চৌধুরী, হলিডে পার্কের স্বত্বাধিকারী রবিউল ইসলাম শাহীন ও ব্যবসায়ী খালেদ ইকবাল বুলবুল প্রমুখ বক্তব্য রাখেন। গঠিত আহ্বায়ক কমিটি আগামী তিনমাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। 

উল্লেখ্য, সাবেক ‍‍‘ট্রাভেল এন্ড হজ্জ এজেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন‍‍’ (তাওয়াফ) এর নাম পরিবর্তিত হয়ে নতুন করে আরতাস নামে সাংগঠনিক কার্যক্রম চালাতে মতবিনিময় সভায় উপস্থিত শতাধিক সদস্য মত প্রদান করেন।

আরএস