র‍্যাগিং প্রতিরোধে অভিযোগ বক্স খুলবে ছাত্রলীগ

জাবি প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৬:২৮ পিএম

র‍্যাগিং এর বিরুদ্ধে প্রয়োজনে অভিযোগ বক্স খুলবে ছাত্রলীগ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‍্যাগিং এর বিরুদ্ধে  ‘এ্যাওয়ারনেস ক্যাম্পেইন এগেইনস্ট র‍্যাগিং এন্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস’ ব্যানারে পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল এই মন্তব্য করেন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ৩টায় ট্রান্সপোর্ট চত্তর থেকে পদযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয় ।

এসময় ছাত্রলীগের শাখা সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, আমি সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চাই, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রয়োজন হলে অভিযোগ বক্স খুলবে। আপনাদের যদি র‍্যাগিং বা বুলিং এর বিরুদ্ধে কোন ধরনের অভিযোগ থাকে, সেক্সুয়াল হ্যারেজম্যান্ট এর বিরুদ্ধে কোন অভিযোগ থাকে আপনারা ছাত্রলীগের যে কোন ভাই এর সাথে যোগাযোগ করবেন, আমরা এর যথোপযুক্ত বিচার করব। জাহাঙ্গীরনগর ছাত্রলীগ সহ সারা বাংলাদেশের ছাত্রলীগ র‍্যাগিং এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করছে।

শাখা সেক্রেটারি হাবিবুর রহমান লিটন বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদেরকে যে র‍্যাগিং এর স্বীকার হতে হয়, তার বিরুদ্ধে আজকে আমরা এখানে দাঁড়িয়েছি। সাধারণ শিক্ষার্থীদেরকে যদি ছাত্রলীগের কেউ কোন প্রকার র‍্যাগিং, বুলিং এর আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ জিরো টলারেন্স অবলম্বন করবো ল এবং তাদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবো।

তিনি আরও বলেন, পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন কে বলতে চাই, যদি র‍্যাগিং, বুলিং এর মতো কোন ঘটনা ঘটে এর দায়ভার কিন্তু প্রশাসন এড়াতে পারবে না। নবীন শিক্ষার্থীদের নিরপাত্তা দেয়ার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

এসময় বিশ্ববিদ্যালয়ের ১৭টি হল থেকে শাখা ছাত্রলীগের অন্তত ২০০ কর্মী এই পদযাত্রায় অংশগ্রহণ করেন।

কেএস