ইবির দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের পুনর্মিলনী

ইবি প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৪:০৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জমকালো আয়োজনে দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম পুর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে মোট ৩৫ টি ব্যাচের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

শনিবার (১৮ মার্চ) সকালে বিভাগের শিক্ষকমন্ডলীসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভায় সমবেত হয়।

প্রফেসর ড. শহীদ মোহাম্মদ রেজওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. এইচ. এ. এন. এরশাদ উল্লাহ, বিভাগীয় সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ প্রক্টর প্রফেসর ড.  শাহাদাৎ হোসেন আজাদ,  ছাএ-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মা, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, ফাইন আর্টস বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, কেন্দ্রীয় গবেষণাগার এর পরিচালক প্রফেসর ড. আনোয়ারুল হক, টিএসসিসির পরিচালক  প্রফেসর ড. বাকী বিল্লাহ বিকুল, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভার.) ড. মো. নওয়াব আলীসহ বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকেই বিশেষ লক্ষ্য অর্জন করতে হয়। এখানে বিভাগগুলোর প্রধান কাজ হলো স্ব স্ব কারিকুলাম অনুযায়ী শিক্ষার্থীদের গড়ে তোলা। যাতে করে তারা ঐ লক্ষ্য অর্জনে সক্ষম হয়। তিনি সকল এলামনাইকে একটি প্লাটফরমে নিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকে বিশেষভাবে অনুরোধ জানান। তার মতে এলামনাইদের সফলতা বিভাগের সফলতা, তারপর এটি পুরো বিশ্ববিদ্যালয়ের সফলতা। তিনি আরও বলেন, এই বিশ্ববিদ্যালয় তার সকল এলামনাইদের নিয়েই গর্ব করতে চায়।

আলোচনা সভা শেষে বিকাল তিনটার দিকে অ্যালামনাই এসোসিয়েশন কমিটি গঠন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এআরএস