নজরুল বিশ্ববিদ্যালয়ে ফুচকা খাওয়ার প্রতিযোগিতা

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:৩৬ পিএম

স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, হাটে বাজারে অথবা শপিং কমপ্লেক্সের আশেপাশের রাস্তার ধারে প্রায়শই দেখা যায় মুখরোচক ফুচকা নিজে কিংবা বন্ধুদের নিয়ে খাওয়ার প্রতিযোগিতা। তিনশো জন ফুচকাপ্রেমীদের নিয়ে এমনই এক ব্যাতিক্রমী ফুচকা খাওয়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে।

রবিবার (২৪ অক্টোবর) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের খুলনা ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশনের উদ্যোগে বিকাল তিনটা থেকে রাত সন্ধ্যা সাতটা পর্যন্ত  জয়ধ্বনি মঞ্চে ‍‍`ফুচকা কন্টেস্ট‍‍` অনুষ্ঠিত হয়।

সাদাদ শুভ‍‍`র সঞ্চালনা এবং ইনামুল বারীর সভাপতিত্বে মোট ৩০ টি রাউন্ডে ৩০০ জন প্রতিযোগির মধ্য থেকে ৭ জনকে বিজয়ী হিসেবে বাছাই করা হয়। প্রতিযোগিতায় চার রাউন্ডে ৪০টি ফুচকা খেয়ে চ্যাম্পিয়ন হয়ে মোবইল ফোন জিতেন নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের বায়েজিদ।পুরুষ ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন-  সাজিদ ও আশিক।মেয়ে ক্যাটাগরিতে  বিজয়ীরা হলেন- ইসরাত, তনু, নুসরাত ও হিমি। এসময় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান এবং নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মুশফিকুর রহমান ( হীরক মুশফিক)।

ব্যাতিক্রমী এ উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে সংগঠনটির সভাপতি এনামুল বারী জানায়, আমরা প্রতিনিয়তই বিভিন্ন ব্যাতিক্রম ধরনের অনুষ্ঠান আয়োজন করে থাকি। তারই ধারাবাহিকতায় আজকের ফুচকা কন্টেস্টের আয়োজন করেছি। এই আয়োজনটি সকলেই উপভোগ করেছে এবং ক্যাম্পাসে সাড়া ফেলে দিয়েছে।

আরএস