দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও আলো ছড়াচ্ছেন জাদুশিল্পী আলীরাজ

বিনোদন প্রতিবেদক প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৯:১৮ পিএম

জাদুশিল্পে বাংলাদেশের নিজস্ব ঐতিহ্য রয়েছে। গত ৩০ বছর ধরে বিনোদন জগতের সঙ্গে জাদুশিল্পী আলীরাজের সখ্যতা। দেশের জনপ্রিয় জাদুশিল্পীদের অন্যতম তিনি। 

দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও রয়েছে তার কৃতিত্ব। বিভিন্ন দেশে গিয়ে নিজের জাদু শিল্পের মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি। লড়াই করেছেন ভিনদেশী জাদুকরদের সঙ্গে।  স্বীকৃতি স্বরুপ পেয়েছেন জাদুর জগতে ‍‍`অস্কার‍‍` নামে খ্যাত ‍‍`দ্য মার্লিন এওয়ার্ড‍‍`।

রবিবার (২৮ মে) সন্ধ্যায় ঢাকার  গুলশানস্থ ইবিএল প্রধান কার্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেলো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন জাদুশিল্পী বাংলাদেশের ম্যাজিক আইকন আলীরাজের চোখ ধাঁধানো বিভিন্ন ধরনের ম্যাজিক এন্ড ইলুশন প্রদর্শনী। উক্ত অনুষ্ঠানে আলীরাজ বেশ কয়েকটি অভিনব নতুন জাদু উপহার দেন; যা উপস্থিত সকল দর্শকদের মুগ্ধ করে এবং উপস্থিত দর্শকরা প্রশংসা করেন তার জাদু দেখে।

বাংলাদেশ-চীন দ্বিপক্ষীয় বাণিজ্য উন্নয়নে একটি স্বতন্ত্র চীনা বিজনেস ডেস্ক চালু করেছে ইস্টার্ন ব্যাংক। এ ডেস্ক থেকে বাণিজ্য ও বিনিয়োগসংক্রান্ত ওয়ান স্টপ সলিউশন প্রদান করা হবে। অনুষ্ঠানটিতে উদ্বোধনী  বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। 

অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, চীনা দূতাবাসের ইকোনমিক ও কমার্শিয়াল কাউন্সিলর সং ইয়াং, বিইসিসিআই সাধারণ সম্পাদক আল মামুন মৃধা, সিয়াব প্রেসিডেন্ট কী চিং লিং, ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, ইবিএল ফাইন্যান্স হংকংয়ের সিইও সোহেল মোর্শেদ এবং ইবিএলের হেড অব কমিউনিকেশনস অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স জিয়াউল করিম।

অনুষ্ঠানে উপস্থিত দর্শক ও অতিথিরা মুগ্ধ হয়ে তাকে শুভেচ্ছা জানান। 

অনুষ্ঠানটি নিয়ে আলীরাজ বলেন, আমি একজন জাদু শিল্পী। আর শিল্পীদের কাজ দর্শকদের আনন্দ দেওয়া আমি সবসময় দর্শকদের আনন্দ দেওয়ার জন্য জাদু প্রদর্শন করি। দর্শকদের আনন্দ দিতে পারলেই আমার প্রাপ্তিযোগ হয়। আমি এভাবেই দর্শকদের আনন্দ দিতে চেষ্টা করব। সবসময় জাদুশিল্পে নতুনত্ব আনবো। এই অনুষ্ঠানে দর্শকদের প্রশংসা আমায় আরও কাজের অনুপ্ররেণা জুগিয়েছেন। আমি সারাজীবন দর্শকদের জন্য নতুন জাদু নিয়ে আসব।

আরএস