ফ্রান্সে রেলস্টেশনে প্রকাশ্যে ছুরি নিয়ে হামলা

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০৮:১৩ পিএম

ফ্রান্সের একটি ব্যস্ততম রেলস্টেশনে প্রকাশ্যে চুরি নিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। ফ্রান্সের রাজধানী প্যারিসের গারডু নর্ড স্টেশনে এই হামলার ঘটনাটি ঘটেছে। এতে বেশ কয়েকজন জখম হয়েছেন। বুধবার ফরাসি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছেন।

ওই ব্যক্তিকে ধরতে বেশ বেগ পোহাতে হয়েছে পুলিশকে। তাকে গ্রেপ্তার করতে সরাসরি গুলি করে রুখতে হয়েছে। অভিযুক্তের নাম জিজ্ঞাসাবাদ না করা পর্যন্ত জানানো সম্ভব না বলে জানিয়েছে পুলিশ। তবে অভিযুক্ত নিজেকে নির্দোষ দাবি করছিলেন বলে জানিয়েছে পুলিশ। আহতরা পুলিশের দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে ধন্যবাদ জানিয়েছে।

কেননা রেল স্টেশনে সকালের আকস্মিক আক্রমনাত্মক ঘটনাগুলোর ব্যবস্থা নিতে পুলিশের বিলম্ব হয়। তবে এটি সিএনসিএফ অপারেটরের সরাসরি তত্ত্বাবধানে এ ব্যবস্থা নেওয়া হয়।

অভিযুক্তের উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে জানতে পারেনি বলে জানিয়েছে পুলিশ। এদিকে ফ্রান্সে মৌলবাদী ইসলামপন্থীদের দ্বারা মারাত্বকভাবে আক্রমণ হওয়ার পর ২০১৫ সাল থেকে পুরো ফ্রান্সজুড়ে প্রশাসনিক অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছিল।

এদিকে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন এক টুইটার বার্তায় জানিয়েছিলেন গারডু নর্ড স্টেশনে সকালে কতিপয় ব্যক্তি আহত হয়েছে। খবর এনডিটিভির

কেএস