করোনায় বিশ্বে আরও ৬০৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৯:৫৬ এএম

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৩৪৩ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৬৭৫ জন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৪০ জনের এবং আক্রান্ত হয়েছে ১০ হাজার ১২৫ জন। একইসময়ে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৭০৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩৫ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৮৬ জন এবং মারা গেছেন ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৭১ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮২৬ জন এবং মারা গেছেন ৩৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ৩৬ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৪৫ জন এবং মারা গেছেন ৭৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৪৭ জন এবং মারা গেছেন ৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫ জন এবং মারা গেছেন ২ জন।

একইসময়ে, হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৯৭ জন এবং মারা গেছেন ৩ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন এবং মারা গেছেন ২ জন। মালিয়েশিয়ায় আক্রান্ত হয়েছেন ২০০ জন এবং মারা গেছেন একজন। স্লোভাকিয়ায় আক্রান্ত হয়েছেন ১০৫ জন এবং মারা গেছেন চারজন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ৯১ জন এবং মারা গেছেন তিনজন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৮১ জন এবং মারা গেছেন ১০ জন। পর্তুগালে আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন এবং মারা গেছেন ৪৪ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১৭ জন এবং মারা গেছেন ছয়জন।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৭৬ লাখ ৯৯ হাজার ৮৪০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮৩ হাজার ৯২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ২ লাখ ৬৫ হাজার ৭২৬ জন।