আজ স্বাভাবিক হচ্ছে না চট্টগ্রামের গ্যাস সরবরাহ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০৬:৩০ পিএম

মহেশখালীর এলএনজি টার্মিনালে কারিগরি ত্রুটির কারণে চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, আজ গ্যাসের সমস্যা সমাধান হবে না। তবে শনিবারের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে।

এদিকে সরবরাহ বন্ধ থাকায় গ্যাস নির্ভর শিল্প কারখানাতে উৎপাদন বন্ধ হয়ে গেছে। অন্যদিকে বাসাবাড়িতে গ্যাস না থাকায় ছয় লাখের বেশি গ্রাহক ভোগান্তিতে পড়েছেন। এর ফলে খাবারের জন্য হোটেল, রেস্তোরাঁয় ভিড় দেখা গেছে। সেখানে দেখা দিয়েছে খাবার সংকট।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি সূত্র বলছে, কক্সবাজারের মহেশখালী এলএনজি টার্মিনালে যান্ত্রিক সমস্যা হওয়ায় চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার থেকে এ সমস্যা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির মহাব্যবস্থাপক মো. আমিনুর রহমান বলেন, ‘এলএনজি টার্মিনালে যান্ত্রিক ত্রুটির কারণে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। ত্রুটি সমাধানের জন্য সিঙ্গাপুর থেকে এক্সপার্ট আনা হয়েছে।’

কবে নাগাদ গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে–এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আজ গ্যাস দেওয়া সম্ভব নয়। কালকের মধ্যে ঠিক হবে বলে আশা করছি।’

এদিকে গ্যাস সরবরাহ বন্ধ হওয়ায় জ্বলছে না চুলা। আকস্মিক গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় গৃহস্থালি খাতের গ্রাহকেরা ব্যাপক ভোগান্তিতে পড়েছেন। খাবারের জন্য তারা বিভিন্ন রেস্তোরাঁয় ভিড় জমাচ্ছেন। সেখানেও দেখা দিয়েছে খাবার সংকট।

গ্যাস না থাকায় খাবারের জন্য চকবাজার এলাকার একটি রেস্তোরাঁয় যান ইলিয়াস হোসেন। সেখানে তিনি খাবার পাননি।

নগরের দুই নম্বর গেট এলাকার ক্যাপে আলী নামে এক রেস্তোরাঁর ম্যানেজার বলেন, সকাল থেকে মানুষের চাপ বেশি। আমরা সিলিন্ডার ব্যবহার করে খাবার তৈরি করেছি। তবুও গ্রাহকের চাহিদামতো খাবার দিতে পারছি না। 

এইচআর