টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্কটল্যান্ডকে হারিয়ে আইরিশদের অবিশ্বাস্য জয়

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ০২:২৭ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ওঠার মিশনে আয়ারল্যান্ডের সামনে ১৭৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছিল স্কটিশরা। রান তাড়া করতে নেমে দলীয় ৬১ রানে ৪ উইকেট হারিয়েও ফেলেছিল আইরিশরা।

সেখান থেকে কার্টিস ক্যামফার ও জর্জ ডকরেলের ১১৯ রানের অপরাজিত জুটিতে জিতেই গেল তারা। ৬ উইকেটের এই জয়ে বিশ্বকাপে আশা বাঁচিয়ে রাখলো আইরিশরা।

ক্যাম্ফারকে দারুণ সঙ্গ দিয়েছেন জর্জ ডকট্রেল। ১৩, ১৪, ১৫ ও ১৬তম ওভারে যথাক্রমে ১৮, ১১, ১৪ ও ১৭ রান তুলেন দুজন। আর ১৯তম ওভারে ১৫ রান নিয়ে আয়ারল্যান্ডের ৬ উইকেটের জয় নিশ্চিত করেন তারা।

অবিচ্ছিন্ন ১১০ রানের জুটি গড়েন ক্যাম্ফার ও ডকট্রেল। মাত্র ৩২ বলে ৭২ রানের ইনিংস খেলেন ক্যাম্ফার। তার ইনিংসে ছিল ২টি ছক্কা ও ৭টি চার। ডকট্রেল অপরাজিত থাকেন ২৭ বলে ৩৯ রানে।

এর আগে, আয়ারল্যান্ডকে ১৭৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় স্কটল্যান্ড। মাইকেল জোনস ৫৫ বলে ৮৬ রানের ইনিংস খেলেন। এছাড়া ম্যাথিউ ক্রস ২১ বলে ২৮, অধিনায়ক রিচি বেরিংটন ২৭ বলে ৩৭ রান করেন। আর মাইকেল লিস্ক ১৩ বলে করেন অপরাজিত ১৭ রান।

ব্যাট হাতে ৭২ ও বল হাতে দুই উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ক্যাম্ফার। ‘বি’ ‍গ্রুপে থাকা আইরিশরা নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরেছিল ৩১ রানে।

টিএইচ