পুরান ঢাকায় তিতাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ০৮:৪৫ পিএম
পুরান ঢাকায় তিতাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান

রাজধানীর পুরান ঢাকায় বকেয়া বিল আদায় ও গ্যাসের অবৈধ ও ঝুঁকিপূর্ণ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান পরিচালনা করেছে তিতাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রবিউশন কোম্পানি লিমিটেড।

সোমবার (১৯ মার্চ) পুরান ঢাকার তিতাস মেট্রো ঢাকা বিপণন দক্ষিণ-২ বকশি বাজার এবং নাজিম উদ্দীন রোড এলাকার বিভিন্ন বাসা-বাড়িতে এ অভিযান চালায়। এতে ঝুঁকিপূর্ণ লাইন ও বকেয়া বিলের অভিযোগে  ১০ টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিতাস মেট্রো ঢাকা বিপণন দক্ষিণ-২ এর উপমহাব্যবস্থাপক মো. আতোর আলী নেতৃত্বে পরিচালিত অভিযানে একটি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি এসময়ে গ্যাস পাইপে ত্রুটি (লিকেজ) পাওয়ায় বেশ কিছু লাইন মেরামত করা হয়।

তিতাসের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আজকে অভিযানে তিতাস মেট্রো ঢাকা বিপণন দক্ষিণের মহাব্যবস্থাপক প্রকৌশলী সামসুদ্দিন আল আজাদ গণমাধ্যমকে জানান, আমরা ঢাকার সংযোগগুলোতে কোন ত্রুটি আছে কি-না তা যাছাই করে দেখছি। যেহেতু এগুলো অনেক পুরাতন, তাই সার্ভিস লাইন বা রাইজারে কোন সমস্যা আছে কি-না বা কোন বিচ্ছিন্ন রাইজার দিয়ে গ্যাস লিকেজ  করলে সেটি স্থায়ীভাবে পরিষ্কার করছি। অবৈধ ও ঝুঁকিপূর্ণ সংযোগ বিচ্ছিন্ন এবং বকেয়া আদায়ের লক্ষ্যে এ  অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান তিতাসের এই কর্মকর্তা।

এদিকে অভিযানে বকেয়া বিল নিয়ে গ্রাহকদের সঙ্গে বাকবিতান্ডায় জড়িয়ে পড়ে তিতাস কর্মকর্তারা। এতে গ্রাহকদের অভিযোগ, নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ না থাকলেও নিয়মিত বিল গুণতে হচ্ছে আমাদেরকে। এটা অন্যায্য। ঠিক মতো গ্যাস থাকে না চুলায়। গ্যাস সংকটে  ভোগান্তিতে পড়তে হচ্ছে বলেও জানান গ্রাহকরা।

এআরএস