কুষ্টিয়ায় শিশু ধর্ষণের মামলায় বৃদ্ধের যাবজ্জীবন

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২, ০৫:৫১ পিএম
কুষ্টিয়ায় শিশু ধর্ষণের মামলায় বৃদ্ধের যাবজ্জীবন

কুষ্টিয়ার কুমারখালী থানায় দায়ের করা ৫ বছরের শিশুকে ধর্ষণ মামলায় অভিযুক্ত আবু হানিফ ওরফে হানিফ দর্জি (৪৮) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। সেই সাথে ১ লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত।

রোববার (২৮ আগস্ট) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম জনাকীর্ন আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার হাবাসপুর গ্রামের সোলাইমান ওরফে শলক মোল্লার ছেলে আবু হানিফ ওরফে হানিফ দজি।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় এলাকায় আবু হানিফ ওরফে হানিফ দর্জির দোকানের সামনে ভীকটিম ঐ শিশু গেলে তাকে পুতুলের জামা বানিয়ে দেওয়ার নাম করে দোকানের ভেতরে নিয়ে জোরপূর্বক ধর্ষন করে। সেই সাথে কাউকে কিছু না জানানোর জন্য ভয় দেখায়। পরে শিশুটি তার মায়ের কাছে বিষয়টি খুলে বললে তার মা অসুস্থ্য অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। 
এ ঘটনায় ২৮ সেপ্টেম্বর, ২০১৮ তারিখে ঐ শিশুর পিতা বাদী হয়ে কুমারখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর- ৩৫।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার এসআই মাসুদুর রহমান আসামির বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশীট দাখিল করেন আদালতে। মামলার বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত ২৮ আগস্ট ২০২২ রায়ের দিন ধার্য করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এ্যাড. আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে বলেন, কুমারখালী থানায় দায়ের করা ৯(১)/২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ ধারায় মামলায় শিশু ধর্ষণের অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানী শেষে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় দোষী সাব্যস্ত করে একমাত্র আসামি আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড সহ ১ লাখ টাকা টাকা জরিমানা করেন আদেশ দিয়েছেন আদালত। উক্ত টাকা ভিক্টিমের ক্ষতিপূরণ হিসাবে গণ্য হবে বলে উল্লেখ করেন আদালত।

কেএস