গৌরীপুরে জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন ওরিয়েন্টেশন সম্পন্ন

গৌরীপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৬:৫০ পিএম
গৌরীপুরে জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন ওরিয়েন্টেশন সম্পন্ন

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন (এনএসএ) ২০২২ এর প্রস্তুতি বিষয়ে প্রশাসনিক নির্দেশাবলি এবং একাডেমিক পরামর্শ বিষয়ক এক ওরিয়েন্টেশন প্রোগ্রাম রোববার (১১ সেপ্টেম্বর) সকাল হতে দুই ব্যাচে উপজেলা পাবলিক হলে অনুষ্ঠিত হয়েছে।  

উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীনের সভাপতিত্বে সহকারী শিক্ষা অফিসার আবু রায়হানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ। এতে উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাকটর মনজুরা রহমান,এটিওবৃন্দ, সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় শিক্ষাক্রমে বর্ণিত শিক্ষার্থীর বিষয়ভিত্তিক অর্জন উপযোগী যোগ্যতা এই পরীক্ষার মাধ্যমে পরিমাপ করা হয়। এই পরীক্ষাটির ফলাফল দ্বারাই জাতীয় পর্যায়ে শিক্ষার্থীর যোগ্যতার মান পরিমাপ করা হয়। জাতীয় পর্যায়ে শিক্ষার্থীদের যোগ্যতার উপর একটি প্রতিবেদন প্রণয়ন করা হয়। এই প্রতিবেদনে উপস্থাপিত ফলাফলই মূলত আমাদের দেশের শিক্ষার্থীর যোগ্যতা মান।

উপস্থিত সকল প্রধান শিক্ষকগণই গৌরীপুর উপজেলায় তা সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নের প্রত্যয় ব্যাক্ত করেন। প্রাথমিক শিক্ষা পরিবারের ব্যানারে আয়োজিত এ ওরিয়েন্টেশনে প্রধান অতিথি প্রাথমিক শিক্ষার সকল বিষয়ে মনিটরিং জোরদার ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।