গাংনী থানায় ১৮টি বোমা ও ককটেল সদৃশ্য বস্তু নিষ্ক্রিয়

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০৭:৫৯ পিএম
গাংনী থানায় ১৮টি বোমা ও ককটেল সদৃশ্য বস্তু  নিষ্ক্রিয়

মামলার আলামত হিসেবে এলাকা থেকে উদ্ধার হওয়া পুলিশ হেফাজতে রাখা কিছু বোমা ও ককটেল সদৃশ বস্তু নিষ্ক্রিয় করেছে ঢাকা মেট্রোপলিটান পুলিশের বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে মেহেরপুরের গাংনী থানা কম্পাউন্ডের পুকুরপাড়ে বোমাগুলোর নিরাপদে বিস্ফোরণ ঘটানো হয়। বোম ডিস্পোজাল ইউনিটের নেতৃত্ব দেন ডিএমপি’র সাব-ইন্সপেক্টর মুর্তজা।

এদিকে, বিস্ফোরণ ঘটানোর আগে জননিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হলেও বিস্ফোরণের ঘটনায় থানা কম্পাউন্ডসহ আশেপাশের এলাকা বিকট শব্দের প্রকম্পিত হয়ে ওঠে। এলাকাবাসীর মধ্যে আতংকের সৃষ্টি হয়। বিস্ফোরণের পর অল্প সময়ের জন্য থানা কম্পাউন্ড ও আশেপাশের এলাকায় প্রচন্ড ধোয়া ও বারুদের গন্ধ ছড়িয়ে পড়ে।

গাংনী থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, বিভিন্ন মামলার আলামত হিসেবে  ১৮টি সক্রিয় বোমা ও ককটেল সদৃশ বস্তু বিশেষভাবে সংরক্ষণে রাখা হয়েছিল। এর মধ্যে ১৬টি লাল ও ২টি কালো টেপ দিয়ে মোড়ানো। দাপ্তরিক প্রক্রিয়া শেষে ডিএমপি’র বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে থানা কম্পাউন্ডের মধ্যে নিরাপদ বিস্ফোরণ ঘটায় বোমা ও ককটেল সদৃশ্য গুলোর।

এ সময় গাংনী থানা পুলিশের এস আই মাসুদ, এস আই আতিকসহ বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা এবং বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএস