প্রাইমারি স্কুলে মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

গাইবান্ধা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৭:১৫ পিএম
প্রাইমারি স্কুলে মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় প্রাইমারি স্কুল শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলার উত্তর রাজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন করা হয়। 

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ফজলুল করিমের সভাপতিত্বে ও প্রাণিসম্পদ সস্প্রাসারণ অফিসার ডা. রায়াল হোসেনের সঞ্চালনায় পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ শহিদুল্লাহ, ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক বাবলু, উত্তর রাজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমেনা বেগম, বিদ্যালয় কমিটি‍‍`র সভাপতি, মাসুদ বিন ইকবাল প্রমূখ। 

জানা গেছে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অধীনে শিশু শিক্ষার্থীদের নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত দুধ পান করার মাধ্যমে পুষ্টির চাহিদা মেটাতে আমাদের উপজেলার একটি বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণির সকল শিক্ষার্থীকে বিনামূল্যে প্রতিদিন ২০০ মিলি লিটার করে  দুধ  বছরে ১৬০ দিন খাওয়ানো হবে।

এমএইচআর