প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: মাগুরায় যুবলীগের মামলা

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৫:৫৩ পিএম
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: মাগুরায় যুবলীগের মামলা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদের বিচারের দাবি করে মামলা রুজু করেছেন মাগুরা জেলার যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান। 

বুধবার (২৪ মে) দুপুরে মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান বাদি হয়ে মাগুরা মুখ্য বিচারিক আদালতের ভারপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট হুমায়ুন কবীর এর আদালতে এ মামলা দায়ের করেন। 

এড শাখারুল ইসলাম বাদিপক্ষের আইনজীবী হিসেবে মামলাটি দায়ের করেন। এ সময় জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান, যুগ্ম আহবায়ক আলী আহম্মেদ আহাদ, শাকিবুল হাসান তুহীন, মিসোর,মারুফ, বশির, মিলন শিকদারসহ যুবলীগের নেতাকর্মীরা আদালতে উপস্থিত ছিলেন। আদালত আগামী দুইদিনের মধ্যে মাগুরা সদর থানাকে এফ আই আর করার নির্দেশ দেন।

এর আগে জেলা যুবলীগের উদ্যোগে মাগুরা জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় জামরুল তলা থেকে ২২/০৫/২০২৩ সকাল ১১ঘটিকায় অনুষ্ঠিত হয় এক বিক্ষোভ মিছিল।

এ মিছিল সমাবেশে অংশ নেন কয়েকশত যুবলীগ নেতা ও কর্মী। এ সময় যুবলীগ আহ্বায়ক ফজলুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি তাদের (বিএনপি) নীলনকশা প্রণয়ন ও সেটির কার্যক্রম শুরু করারই একটি ইঙ্গিত।

তারা হয়তো অগ্নিসন্ত্রাসের কৌশল পরিবর্তন করেছে। অগ্নিসন্ত্রাসেরই একটি নতুন সংস্করণ হলো এ ধরনের হত্যার হুমকি। তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এমন ভাষায় হত্যার হুমকি দেওয়া হয়েছে, যার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমি এর তীব্র নিন্দা জানাই। এটি শুধু একটি অঞ্চলের নিম্নপর্যায়ের কোনো নেতার বক্তব্য নয়, বরং এটি গভীর ষড়যন্ত্রের অংশ ও তার বহিঃপ্রকাশ।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা তাদের বক্তৃতায় বলেন,বিএনপিকে কানাডার আদালতে সন্ত্রাসী রাজনৈতিক দল হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। এখন লন্ডনে বসে এই দলকে যে পরিচালনা করছে, সেই তারেক জিয়াকে একজন সন্ত্রাসী হিসেবে সেখানে উল্লেখ করা হয়েছে। দলটি বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল।

যে ব্যক্তি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে, সেটি এককভাবে ওই ব্যক্তির কথা নয়, এটি একটি রাজনৈতিক দলের ভাষা। এ ধরনের রাজনৈতিক দলের রাজনীতি করার সুযোগ আছে কি না, সেই কথাও ভাবার সময় এসেছে।যে ব্যক্তি শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে, তাকে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকির প্রতিবাদে মাগুরা জেলা যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ চলমান রয়েছে।

এইচআর