নওগাঁয় র‌্যাবের হাতে অপহরণকারী আটক, দুই স্কুলছাত্র উদ্ধার

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জুন ২৪, ২০২৩, ০৭:২৪ পিএম
নওগাঁয় র‌্যাবের হাতে অপহরণকারী আটক, দুই স্কুলছাত্র উদ্ধার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব নওগাঁ থেকে রাকিব হোসেন (২৮) নামে এক অপহরণকারীকে আটক করেছে এবং অপহরণকারী দলের কাছ থেকে দুই স্কুলছাত্রকে উদ্ধার করেছে। আটক রাকিব অপহরণকারী দলের মূল হোতা নওগাঁ সদর উপজেলার কীর্ত্তিপুর গ্রামের শহিদ হোসেনের ছেলে। 

শনিবার (২৪ জুন) সকালে র‌্যাবের দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সিপিসি-৩ এর ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার  রফিকুল ইসলাম জানান, মহাদেবপুর উপজেলার সফাপুর ইউনিয়নের পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দেওয়া মান্দা উপজেলার হরিপুর গ্রামের গোলাম রাব্বানীর ছেলে আতিকুর রহমান ও আয়াপুর গ্রামের সাদেক আলীর ছেলে আহসান হাবীব শুভ (১৬) শুক্রবার বিকেলে কীর্ত্তিপুর এলাকায় ঘুরতে যায়। তাদের একা পেয়ে একদল অপহরণকারী তাদেরকে অপহরণ করে নির্জন স্থানে নিয়ে গিয়ে তাদের কাছ থেকে মোবাইল ও টাকা টাকা ছিনিয়ে নেয়। এরপর মুক্তিপণ আদায়ের জন্য তাদের অভিভাবকদের ফোন করলে অভিভাবকেরা বিকাশের মাধ্যমে দুই হাজার টাকা পাঠান। তারা আরো টাকা পাঠাতে বলে, অন্যথায় প্রাণনাশের হুমকি দেয়। বিষয়টি র‌্যাব ক্যাম্পে জানানো হলে র‌্যাবের একটি চৌকস দল তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ওই দুই স্কুলছাত্রকে উদ্ধার করে এবং অপহরণের মূল হোতাকে আটক করে। লিটন সরদার নামে রাকিবের একজন সহযোগী পালিয়ে যায়।

উদ্ধার করা স্কুলছাত্রদেরকে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক রাকিবকে শনিবার দুপুরে নওগাঁ কোর্টে পাঠানো হয়।

আরএস