মহাদেবপুরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৩:০৯ পিএম
মহাদেবপুরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

নওগাঁর মহাদেবপুরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে। সোমবার (১৯ জুন) রাতে এব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলার সদর ইউনিয়নের সারতা পশ্চিম পাড়া গ্রামের মাজহারুল ইসলাম মাবিয়ার স্ত্রী রিপন আরা বেগম অভিযোগ করেন যে, তাদের বাড়ির পাশে অবস্থিত একটি এজেমালি পুকুর নিয়ে ওয়ারিশদের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই পুকুর লিজের টাকা নিয়ে বিরোধের জের ধরে গত শুক্রবার প্রতিপক্ষরা পুকুর পাড়ের একশ’ কলাগাছ কেটে বিনষ্ট করে এবং ৪৮ ঘন্টার মধ্যে পুকুরের মাছ তুলে নেয়ার নির্দেশ দেয়। অন্যথায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করা হবে বলেও হুমকি দেয়। সোমবার ভোরে তারা পুকুরে বিষ প্রয়োগ করলে পুকুরের সব মাছ মরে ভেঁসে ওঠে। এতে তার দুই লক্ষ ৭০ হাজার টাকার ক্ষতি হয়।
এব্যাপারে ওইগ্রামের হবিবর রহমানের ছেলে এনামুল হক (৫৫), সাখাওয়াত হোসেন, এমরান হোসেন (৬০), মহসীন আলীর ছেলে ফারুক হোসেন (৩৮), ফজলুর রহমানের ছেলে রাইহান নবী (৩২), মৃত আমজাদ হোসেনের ছেলে ফিরোজ হোসেন (৪৫), মিজানুর রহমান (৩৭) ও মুজাহিদ হোসেনের (৩৮) বিরুদ্ধে মহাদেবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
জানতে চাইলে প্রতিপক্ষ উত্তরগ্রাম হাটখোলা মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মাওলানা এনামুল হক জানান, পুকুরের মাছ নিধনের সাথে তারা জড়িত নন। মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, তদন্ত করে অভিযোগের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস