হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৩:৫৫ পিএম
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক

পারষ্পরিক সম্পার্ক উন্নয়ন ও ভাতৃত্ব বোধ বৃদ্ধির লক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী (বিএসএফ) এর সেক্টর কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত ও বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়ন আওয়াধীন বাংলাদেশ অভ্যন্তরে হিলি সিপি বিওপিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল রাশেদ আসগর বৈঠকে বিজিবি’র ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। বিএসএফের রায়গঞ্জ সেক্টর কমান্ডার ডিআইজি শ্রী মহেন্দ্র সিং বিএসএফের ১৪ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এসময় বিজিবি দিনাজপুর সেক্টরের অধিনস্থ ব্যাটালিয়নের অধিনায়কগণ ও বিএসএফের চারজন ব্যাটালিয়ন কমান্ডেন্টসহ প্রতিনিধিবর্গরা উপাস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল রাশেদ আসগর জানান, উভয় দেশের সীমান্তরক্ষি বাহিনীর পারস্পারিক সম্পর্ক উন্নয়ন ও ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হলেও প্রাসাঙ্গিক সকল বিষয় সীমান্ত হত্যা ও মাদক চোরাচালন শূন্যের কোঠায় নামিয়ে আনা, অবৈধ সীমান্ত পারাপার, কাঁটা তারের বেড়া কাটা বন্ধসহ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে সীমান্ত অপরাধ কমিয়ে আনা নিয়ে ফলপ্রসু আলোচনা করা হয়।

এরআগে বিএসএফের ১৪ সদস্যের প্রতিনিধি দল হিলি বিওপিতে উপস্থিত হলে বিজিবি সেক্টর কমান্ডার ও তার দল হিলি সিপি বিওপির প্রধান ফটকে অভ্যর্থনা জানান এবং গার্ড অফ অনার প্রদান করেন।

এআরএস