কুমিল্লা মুক্ত দিবসে বর্ণাঢ্য র‌্যালি-পতাকা উত্তোলন

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০১:২৬ পিএম
কুমিল্লা মুক্ত দিবসে বর্ণাঢ্য র‌্যালি-পতাকা উত্তোলন

কুমিল্লা ৮ ডিসেম্বর মুক্ত দিবস। ১৯৭১ সালের ৮ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় কুমিল্লা। এদিন বিকালে কুমিল্লা টাউন হল মাঠে তৎকালীন পূর্বাঞ্চলের প্রশাসনিক কাউন্সিলের চেয়ারম্যান মরহুম জহুর আহমেদ চৌধুরী দলীয় পতাকা ও কুমিল্লার প্রথম প্রশাসক অ্যাডভোকেট আহমেদ আলী স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।

কুমিল্লা মুক্ত দিবসে উপলক্ষে ৮ ডিসেম্বর শুক্রবার প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়।

দিবসের শুরুতে  শুক্রবার সকালে কুমিল্লা টাউন হল মাঠে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে  কর্মসূচি শুরু হয়।  সকাল ৯ টায় কুমিল্লা টাউনহল মাঠ থেকে  জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।  র‌্যালি শেষে নগর উদ্যানে বঙ্গবন্ধু মুরালে পুষ্পস্তক অর্পণ ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অংশ নেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, জেলা সিভিল সার্জন ডা. নাছিমা আকতার, বীরমুক্তিযোদ্ধা জেলা কমান্ডার শফিউল আলম বাবুল, বীরমুক্তিযোদ্ধা নাজমুল আহসান পাখি, বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক সেলিমসহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা বীরমুক্তিযোদ্ধাগণ।

এআরএস