কলাপাড়ায় ৯ দোকানে দুর্ধষ চুরি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ০৫:০৬ পিএম
কলাপাড়ায় ৯ দোকানে দুর্ধষ চুরি

পটুয়াখালীর কলাপাড়ায় অভিজাত ৯টি দোকানে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার গভীর রাতে পৌর শহরের সদর রোড এবং নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। সিসি টিভি ফুটেজে দেখা যায় সংঘবদ্ধ চোর চক্রের তিন সদস্য মিলে এ চুরির ঘটনা ঘটায়।

ব্যবসায়ীদের দেয়া তথ্যমতে, কলাপাড়া পৌর ব্যবসায়ী সমিতির সভাপতির গার্মেন্টস ব্যবসায়ী প্রতিষ্ঠান সুবর্ণা বস্ত্রালয়ের ক্যাশ বাক্সের তালা ভেঙে নগদ আশি হাজার ও নান্নুট্রেডার্স‍‍`র চল্লিশ হাজার টাকাসহ ৯টি দোকান থেকে নগদ এক লাখ ৩৫ হাজার টাকা চুরি হয়েছে। এছাড়া, পণ্য সামগ্রীসহ আনুমানিক দেড় লক্ষাধিক টাকা লুটে নিয়েছে চোরচক্র।

চুরি হওয়া দোকানগুলো হলো,  সদর রোডস্থ কাজী ড্রাগ, নান্নু ট্রেডার্স এবং নতুন বাজারের সুবর্ণা বস্ত্রালয়, নুর বস্ত্রালয়, তাহিরা ফ্যাশন, শাহী গার্মেন্টস, বাদশা লাইব্রেরি, শাহা কেবিন ও নরেন্দ্র শাহার মুদি দোকান। 

এসকল দোকানের সিসি কয়ামেরায় ধারনকৃত ভিডিওতে দেখা যায়, তিন সদস্যের চোরচক্রের মুখে কোন মুখোশ ছিলনা। একদম ফ্রি স্টাইলে প্রথমে সাটারের হাতল ধরে টেনে সামান্য ফাঁকা করে একটি বাঁশের সাহায্যে নিয়ে ভিতরে প্রবেশ করে টাকা পয়সা লুটে নির্বিঘ্নে পালিয়ে যায়।

এদিকে এ ঘটনা ঘটায় কলাপাড়া ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরেছে। ব্যবসায়ীরা জানান, বাজারে নাইটগার্ড না থাকায় চোরের দল সহজেই এ কাজ করতে সাহস পেয়েছে।

এবিষয়ে কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. আলী আহমেদ জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি, সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ বিশ্লেষণ করে চোরচক্রকে গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু  হয়েছে। ব্যবসায়ীদের পক্ষ থেকে এবিষয়ে মামালার প্রস্তুতি চলছে।

এআরএস