কুমিল্লা-৫ আসন: স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরকে শোকজ

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৪:২১ পিএম
কুমিল্লা-৫ আসন: স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরকে শোকজ
ছবি: সংগ্রহ

কুমিল্লা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরকে শোকজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতি বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাওয়ার অভিযোগে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরকে শোকজ করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী এম এ জাহের কেটলি প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুমিল্লা-৫ আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. মাজহারুল হক তাকে এ শোকজ করেন। শোকজে তাকে ২১ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় অনুসন্ধান কমিটির কার্যালয় তথা কুমিল্লার যুগ্ম দায়রা জজ, ৪র্থ আদালতে লিখিতভাবে ব্যাখ্যা দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

শোকজে উল্লেখ করা হয়- ‘আপনি এম এ জাহের গত ১২ ডিসেম্বর সন্ধ্যায় কুমিল্লা-৫ আসনের অন্তর্ভূক্ত বুড়িচং উপজেলাধীন কংশনগর উচ্চ বিদ্যালয়ের ভারেল্লা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিয়ে ভোট চেয়েছেন তথা নির্বাচনী প্রচারণা করেছেন মর্মে অভিযোগ দাখিল করা হয়েছে এবং এ সংক্রান্ত ভিডিও, ছবি ও সাক্ষ্য কমিটির নিটক উপস্থাপিত হয়েছে। উক্ত নির্বাচনী প্রচারণায় বিষয়টি সত্য হলে তা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১২ বিধির লঙ্ঘন ও নির্বাচন-পূর্ব অনিয়ম এবং শাস্তিযোগ্য অপরাধ।

এমতাবস্থায়, উক্ত বিষয়ে আপনার কোনো বক্তব্য থাকলে তা ২১ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নির্বাচনি অনুসন্ধান কমিটির কার্যালয় তথা যুগ্ম দায়রা জজ, ৪র্থ আদালত, কুমিল্লায় লিখিতভাবে দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এআরএস