ভোলায় নৌকার মিছিল থেকে সাংবাদিকের ওপর হামলা

ভোলা প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪, ০৮:২২ পিএম
ভোলায় নৌকার মিছিল থেকে সাংবাদিকের ওপর হামলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলার লালমোহন উপজেলায় নৌকার মিছিল থেকে সাংবাদিক বাবুল রানার ওপর অতর্কিত হামলা করেছে একদল উশৃঙ্খল যুবক, সে স্থানীয় একটি পত্রিকার সংবাদ কর্মী, তার বাড়ি ভোলার ঘুইংগার হাটে।

স্থানীয় সূত্র জানায় উপজেলার গজারিয়া বাজারে সাংবাদিক বাবুল রানার ওপর হামলা ও ক্যামেরা ভাংচুর করে ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা। গত রোববার রাতে এ ঘটনা ঘটে। এ বিষয় সাংবাদিক বাবুল রানা জানান, সংসদ নির্বাচনে পেশাগত কাজে তথ্য সংগ্রহ করে চরফ্যাশন থেকে ফেরার পথে লালমোহনের গজারিয়া বাজারে পৌঁছালে ভোলা- ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল ও নৌকার প্রার্থীর কর্মী সমর্থকদের একটি উত্তেজনাপুর্ণ মিছিল দেখে, আমি গাড়ি থেকে নেমে ভিডিও ধারণ করতে থাকি।

হঠাৎ নৌকার মিছিল থেকে একদল সন্ত্রাসী আমার ওপর অতর্কিত হামলা করে আমাকে এলোপাথাড়ি কিল ঘুষি লাথি ও পাইপ দিয়ে আঘাত করে এবং আমার ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়। আকস্মিক এ ঘটনায় আমি কিংকর্তব্যবিমূঢ় হতবিহব্বল  হয়ে পড়ি। পরে স্থানীয় লোকজন আমাকে উদ্ধার করে নিকটস্থ একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভোলা সদর হাসপাতালে পাঠায়।

এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে ভোলা প্রেস ক্লাব সভাপতি অ্যাড. নজরুল হক অনু বলেন, লালমোহনেই কেন বারবার সাংবাদিকরা নির্যাতনের শিকার হবেন, অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

এদিকে ভোলা- ৩ নৌকার প্রার্থী নুরুন্নবী চৌ. শাওন দুঃখ প্রকাশ করে তিনি দোষীদের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। এ বিষয় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. আরিফুজ্জামান বলেন, আমি এখনো সাংবাদিকের ওপর হামলার ব্যাপারে অবগত নই।

এইচআর