খাগড়াছড়িতে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৮:২৬ পিএম
খাগড়াছড়িতে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত

‘নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত দেশ গড়ি’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাদকবিরোধী আলোচনাসভা অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (৯ মে) সকাল ১১টার দিকে  খাগড়াছড়িতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে  খাগড়াছড়ি সরকারি কলেজে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাদকবিরোধী আলোচনাসভা খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সরাফাত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  মো. সহিদুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)। বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, ছাত্রছাত্রীদের মাদকাসক্ত হওয়ার অন্যতম কারণ হচ্ছে নৈতিকতার অধঃপতন, খেলাধুলা ও সাহিত্য-সংস্কৃতির চর্চা না করা, সামাজিক ও পারিবারিক নিয়ন্ত্রণ না থাকা। শিক্ষার্থীদের সুস্থ বিনোদনের ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, মাদক একটি যন্ত্রণার নাম। মাদকের মাদকতায় একবার যারা ডুবেছে, তারা না বুঝলেও তাদের আপনজনরা বোঝে তারা কোন সর্বনাশের লেজে পা দিয়েছে। মাদক তিলে তিলে সমাজকে পঙ্গু করে দিচ্ছে। মাদক যদি একবার একটা জাতিকে গ্রাস করতে পারে, সে জাতি আর সহজে মাথা তুলে দাঁড়াতে পারে না। ব্যক্তি-মাদকসেবীদের যেমন একূল-ওকূল কোনো কূলই থাকে না, তেমনি তাদের জাতিরও আগ-পর সব শেষ। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিরও কারণ হয়ে দাঁড়াচ্ছে মাদকসেবীরা।

তিনি আরো বলেন, আমি আমার সন্তানদেরকে যেভাবে লালন পালন করবো যে উপদেশ গুলি দিব আপনাদের জন্য ও একই বার্তা দিতে চাই। মাদককে ‍‍`না‍‍` বলতে হবে। মাদকের ভয়াবহ ছোবলে পড়া যাবে না। যারা মাদক সেবনে আসক্ত হবে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করছি।

এসময় খাগড়াছড়ি সিভিল সার্জন ড. মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সহকারী পরিচালক এ, কে, এম দিদারুল আলম, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক  মুহাম্মদ আবু দাউদ,  সহ শিক্ষক-শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিআরইউ