খাগড়াছড়িতে চোলাইমদসহ গ্রেপ্তার দুই, ট্রাক জব্দ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৭:১৭ পিএম
খাগড়াছড়িতে চোলাইমদসহ গ্রেপ্তার দুই, ট্রাক জব্দ

খাগড়াছড়ি জেলা পুলিশের  গোয়েন্দা শাখার একটি চৌকস আভিযানিক দল  সদর থানাধীন গোলাবাড়ি ইউপি, “ঢাকা হায়দার মটরস” নামীয় দোকানের দক্ষিণ পাশে  খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী মহাসড়ক থেকে গবাদি পশুর খাদ্যের বস্তার আড়ালে অভিনব কৌশলে বিপুল পরিমাণে অবৈধ মাদক “দেশীয় ১হাজার ৪০লিটার  চোলাইমদ” পরিবহনকালে মিনি ট্রাক সহ ২ জনকে গ্রেফতার করেন  জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি চৌকস আভিযানিক দল।

শনিবার (২৭জানুয়ারি) পৌনে ১টার দিকে খাগড়াছড়ি জেলা গোয়েন্দা শাখা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য (দেশীয় চোলাইমদ) বিক্রয়ের উদ্দেশ্যে একটি মিনি ট্রাকে পরিবহন করে খাগড়াছড়ি দীঘিনালা থেকে চট্টগ্রামের দিকে অগ্রসর হচ্ছে। 

পরবর্তীতে পুলিশ সুপার মহোদয়ের সার্বিক দিক-নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস আভিযানিক দল সদর থানাধীন ০৩ নং গোলাবাড়ি ইউপি, ০২ নং ওয়ার্ডস্থ “ঢাকা হায়দার মটরস” নামীয় দোকানের দক্ষিণ পাশে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী মহাসড়ক থেকে অভিযান পরিচালনা করে গবাদি পশুর খাদ্যের বস্তার আড়ালে অভিনব কৌশলে ২৬ (ছাব্বিশ) টি তেলের ড্রামে বিশেষ কায়দায় প্রতিটি ড্রামে ৪০ (চল্লিশ) লিটার করে সর্বমোট ১০৪০ (এক হাজার চল্লিশ) লিটার দেশীয় চোলাইমদ পরিবহনকালে  মো. মোবারক হোসেন (৪৪) মো. নাসির উদ্দিন (৪০)চোলাইমদ পরিবহনে ব্যবহৃত মিনি ট্রাক সহ গ্রেফতার করা হয়।

খাগড়াছড়ি জেলা পুলিশ সূত্রে জানান, খাগড়াছড়ি জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর, পিপিএম (বার)  খাগড়াছড়ি জেলায় যোগদানের পর থেকে খাগড়াছড়ি জেলাকে মাদকমুক্ত করার প্রত্যয়ে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। পুলিশ সুপার মহোদয়ের সার্বিক দিক-নির্দেশনায় এবং দক্ষ নেতৃত্বে জেলা পুলিশের প্রতিটি ইউনিট অবৈধ মাদকের বিরুদ্ধে আন্তরিকতার সহিত কাজ করছে।

গ্রেপ্তারকৃত আসামী হলেন-. মোবারক হোসেন (৪৪) জেলার দীঘিনালা উপজেলার থানাপাড়া এলাকার তোতা মিয়ার ছেলে।মো.নাসির উদ্দিন (৪০)জেলার দীঘিনালা উপজেলার কুমিল্লাটিলা এলাকার মৃত নুরুল ইসলাম,এর ছেলে।

জব্দকৃত অবৈধ মাদক “দেশীয় চোলাইমদ” ও পরিবহনে ব্যবহৃত মিনি ট্রাক এবং গ্রেফতারকৃত ব্যাক্তি এর বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

আরএস